Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

খেরসন দখলের দাবি অস্বীকার ইউক্রেনের, মারিওপোলে ব্যাপক হামলা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২২, ১০:০৫ পিএম

ইউক্রেনের দক্ষিণাঞ্চলীয় গুরুত্বপূর্ণ বন্দর শহর খেরসনের নিয়ন্ত্রণ নেয়ার যে দাবি বুধবার রাশিয়া করেছে তা অস্বীকার করেছে ইউক্রেন।

“শহরটির এখনও পতন হয়নি। আমরা এখনও প্রতিরোধ চালিয়ে যাচ্ছি,” প্রেসিডেন্ট জেলনস্কির উপদেষ্টা ওলেক্সি আরেস্টোভিচকে উদ্ধৃত করে বলছে রয়টার্স বার্তা সংস্থা। তবে বিভিন্ন ভিডিও ফুটেজে দেখা গেছে খেরসনের রাস্তায় রুশ সৈন্যরা টহল দিচ্ছে।

দক্ষিণের আরো একটি গুরুত্বপূর্ন বন্দর শহর মারিওপোলে রুশ সৈন্যরা ঘিরে ফেলে ব্যাপক গোলাবর্ষণ শুরু করেছে। মারিওপোলের মেয়র বলেছেন রাতভর রুশ গোলাবর্ষণে প্রচুর বেসামরিক লোকের মুত্যু হয়েছে। অবশ্য তিনি কোনো সংখ্যা বলতে পারেননি।

ওদিকে রাজধানী কিয়েভ থেকে বিবিসির একজন সংবাদদাতা বলেছেন শহরে সকাল থেকে একধরণের ভীতিকর নিস্তব্ধতা বিরাজ করছে। কিয়েভের মেয়র বাসিন্দাদের সতর্ক করেছেন রুশ সৈন্যরা শহরের দিকে এগুচ্ছে। তিনি তাদের ঘরে থাকতে এবং প্রতিরোধের জন্য প্রস্তুতি নিতে বলেছেন।

“শত্রু ক্রমেই কাছে চলে আসছে,” বলেন মেয়র ভিতালি ক্লিচকো। “আমরা প্রস্তুতি নিচ্ছি কীভাবে কিয়েভকে রক্ষা করবো। আমি কিয়েভের মানুষদের বলছি তারা যেন সাহস না হারান।” সূত্র: বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন-রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ