Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

ইউক্রেনের আত্মসমর্পণের দাবি রাশিয়ার, জেলেনস্কির প্রত্যাখ্যান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২২, ৩:২৮ পিএম

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের প্রস্তাব মেনে নিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। জেলেনস্কির প্রেস সেক্রেটারির বরাত দিয়ে রুশ বার্তা সংস্থা তাসের এক প্রতিবেদনে দাবি করা হয়েছে, আলোচনার জন্য প্রস্তুতি নিচ্ছেন দুই দেশের প্রেসিডেন্ট। তবে ব্রিটিশ গণমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, টুইটারে নিজের অ্যাকাউন্টে সংক্ষিপ্ত একটি ভিডও প্রকাশ করে জেলেনস্কি বলেছেন, রাশিয়ান সৈন্যদের কাছে আত্মসমর্পণ করার জন্য সেনাবাহিনীকে আহ্বান জানিয়েছেন এমন গুজব মোকাবিলার প্রচেষ্টায় তিনি কিয়েভের রাস্তায় ঘুরে বেড়াচ্ছেন।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, কিয়েভের মায়দান স্কয়ারে প্রচণ্ড বিস্ফোরণের শব্দ শোনা গেছে। এ ছাড়া কিয়েভের ত্রয়েশ্চিনা এলাকা থেকেও বেশ কয়েকটি বিস্ফোরণের শব্দ শোনা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, কিয়েভের কামানের গোলার শব্দ কয়েক মাইল দূর থেকে শোনা গেছে।
আজ শনিবার সকাল থেকেই কিয়েভে বিস্ফোরণের শব্দ শোনা গেছে। বিবিসি জানায়, কিয়েভের মায়দান স্কয়ারে প্রচণ্ড বিস্ফোরণের শব্দ শোনা গেছে। এ ছাড়া কিয়েভের ত্রয়েশ্চিনা এলাকা থেকেও বেশ কয়েকটি বিস্ফোরণের শব্দ শোনা গেছে। সূত্র : বিবিসি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ