Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বশেমুরবিপ্রবি শিক্ষার্থীদের ধর্ষকদের বিচার দাবিতে মশাল মিছিল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২২, ১১:৫০ এএম

টানা বিক্ষোভ করছেন বশেমুরবিপ্রবি শিক্ষার্থীরা। তাদের এক সহপাঠিকে ধর্ষণের অভিযোগে এই বিক্ষোভ চলছে। এদিকে সংঘবদ্ধ ধর্ষণে জড়িত এবং ধর্ষণবিরোধী আন্দোলনে হামলাকারীদের শনাক্ত ও দ্রুত আটকের দাবিতে মশাল মিছিল করেছেন গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থীরা। শুক্রবার রাতে এ কর্মসূচি পালন করা হয়। এ সময় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে গোপালগঞ্জ জেলা ছাত্রলীগকে অবাঞ্চিত ঘোষণা করেন আন্দোলনকারীরা।

বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে শতশত শিক্ষার্থী মশাল মিছিল নিয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন। এ সময় তারা বিভিন্ন স্লোগান দেন। ধর্ষকদের আটক ও তাদের পরিচয় প্রকাশের দাবিও জানান তারা। ধর্ষণবিরোধী আন্দোলনে হামলায় মদদদাতাদের খুঁজে বের করার দাবিও তুলেছেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা বলেন, জড়িতদের আটকের জন্য ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়েছিলাম। কিন্তু প্রশাসন এর মধ্যে কোনো ইতিবাচক খবর দিতে পারেনি। দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। আন্দোলনে হামলাকারীদের শাস্তির আওতায় আনতে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির দৃষ্টি আকর্ষণ করেন তারা।

ধর্ষণের ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ পিয়াস সিকদার, অন্তর ও জীবনসহ ছয়জনকে আটক করেছে।

গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলামের বক্তব্য, তারা দোষীদের শনাক্ত করতে প্রাণান্ত চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তিনি বলেন, ‘এ মামলার বিষয়ে এখনই কিছু বলব না। আপনারা একটু ধৈর্য ধারণ করেন, আপনাদের ভালো খবর দেব।’



 

Show all comments
  • jack ali ২৬ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৯ পিএম says : 0
    All the heinous crime is happening in our country due to the enemy of Allah ruler. O'Allah install a muslim ruler who will rule our country by Qur'an then all the crime will flee from our sacred Mother Land. These worse than Ibless Barbarian ruler violet the sanctity of our Mother Land.
    Total Reply(1) Reply
    • ২৬ ফেব্রুয়ারি, ২০২২, ১২:৪৯ পিএম says : 0

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বশেমুরবিপ্রবি

১৮ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ