Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বশেমুরবিপ্রবির ভিসি ও রেজিস্ট্রার অবরুদ্ধ

গোপালগঞ্জ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২১, ১২:০৩ এএম

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী (দৈনিক মজুরি) কর্মচারীরা উপাচার্য ও রেজিস্টারকে অবরুদ্ধ করেছে। গতকাল বুধবার সকাল ১১টা থেকে তাদের অবরুদ্ধ করে আন্দোলন চালিয়ে যান ওই অস্থায়ী কর্মচারীরা। আন্দোলনরত কর্মচারীদের চাকরি স্থায়ীকরণে তারা উপাচার্য ও রেজিস্টারের দফতরে কেচিগেটে তালা লাগিয়ে দেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণের আনতে জেলা প্রশাসন ও পুলিশ বিশ্ববিদ্যালয়ে অবস্থান করে। রিপোর্ট প্রেরণ পর্যন্ত অবরুদ্ধ আছেন উপাচার্য ও রেজিস্টার।
গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. এ কিউ এম মাহবুব বলেন, গতকাল বুধবার সকাল ১১টার দিকে আমার ও রেজিস্টারের দফতরে তালা ঝুলিয়ে দিয়েছে মাস্টারোলে কর্মরত কর্মচারীরা। পুলিশ প্রশসান এসে আন্দোলনকারীদের সাথে কথা বলেছে। বিগত উপাচার্য ড. খন্দকার নাসির উদ্দিন এই সমস্যা সৃষ্টি করে গেছেন। তিনি তার সময়ে বিশ্ববিদ্যালয়ে অবৈধভাবে কিছু লোককে কাজ দিয়েছিল। তাদের নেই কোনো নিয়োগ। দৈনিক মজুরিভিত্তিতে কিছু টাকা তাদের দিতেন।
আন্দোলনকারী মাসফিকুর বলেন, আমরা গত বছর ১৩ মাস আন্দোলন করেছি। ভারপ্রাপ্ত উপাচার্যের সময় বলেছে আমি রুটিন দ্বায়িত্ব পালন করছি। আমার নিয়োগ দেয়ার কোনো ক্ষমতা নেই। উপাচার্য নিয়োগ দিলে তখন একটা ব্যবস্থা হবে। গোপালগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার নিহাদ আদনান তাইয়ান বলেন, আমরা বিশ্ববিদ্যালয়ে পরিদর্শন করেছি।
আমাদের একটি টিম সেখানে আছে। এটি বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ বিষয়। তাদের মধ্যে আলোচনা চলছে। আশাকরি আলোচনা সাপেক্ষে একটি ভালো ফলাফল আসবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বশেমুরবিপ্রবির ভিসি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ