Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নাপোলিকে উড়িয়েই ইউরোপা লিগে শেষ ষোলোয় বার্সা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২২, ৯:২২ এএম

নাপোলিকে উড়িয়ে দিয়ে ইউরোপা লিগের শেষ ষোলোয় উঠল শাভি এরনান্দেসের বার্সেলোনা। দিয়েগো আরমান্দো মারাদোনা স্টেডিয়ামে বৃহস্পতিবার রাতে প্লে-অফের ফিরতি লেগে নাপোলিকে ৪-২ গোলে হারায় বার্সা। এদিন শুরুতে আলবা ও ফ্রেংকি ডি ইয়ংয়ের গোলে বার্সেলোনা এগিয়ে যায় বার্সা। তবে সেই ব্যবধান কমান লরেন্সো ইনসিনিয়ে। বার্সার পরের দুটি গোল করেন পিকে ও পিয়েরে-এমেরিক অবামেয়াং। শেষ দিকে আরেকটি গোল শোধ করেন মাত্তেও পলিতানো।

তবে ইউক্রেইনে রাশিয়ার আক্রমণের আঁচ লেগেছে ফুটবল বিশ্বেও। এই ম্যাচেও দেখা যায় এর প্রভাব। ম্যাচ শুরুর আগে মাঠে একত্রে ‘স্টপ ওয়ার’ লেখা ব্যানার নিয়ে দাঁড়ান দুই দলের খেলোয়াড়রা। মাঠের পারফরম্যান্সে অবশ্য নাপোলিকে এক চুলও ছাড় দেয়নি বার্সেলোনা।

ম্যাচের ১৩ মিনিটের মধ্যে ২-০ গোলে গিয়ে যায় তারা। অষ্টম মিনিটি আলবাক ডি-বক্সে ঢুকে ডান পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন। ১৩ মিনিটে দারুণ গোলে ব্যবধান বাড়ান ফ্রেংকি ডি ইয়ং। ২৫ গজ দূর থেকে শটে ওপরের কোণা দিয়ে ঠিকানা খুঁজে নেন তিনি। ২৩ তম মিনিটে সফল স্পট কিকে ব্যবধান কমান নাপোলি অধিনায়ক ইনসিনিয়ে। বিরতির আগে ৩-১ গোলে লিড নেয় বার্সা। মাঠের বাঁ দিক থেকে আলবার পাসে বাঁ পায়ের শটে জাল পাঠান পিকে।

দ্বিতীয়ার্ধের ৫৯তম মিনিটে ব্যবধান আরও বাড়ান ভালেন্সিয়ার বিপক্ষে হ্যাটট্রিক করা অবামেয়াং। ত্রাওরের পাস ডি-বক্সে পেয়ে দারুণ শটে গোলটি করেন গ্যাবনের এই ফরোয়ার্ড। এরপর আর পরিষ্কার সুযোগ তৈরি করতে পারেনি বার্সেলোনা। শেষ দিকে নিজেরে ভুলে নির্ধারিত সময়ের তিন মিনিট বাকি থাকতে ব্যবধান কমায় নাপোলি। পলিতানো বাঁ পায়ের শটে গোলটি করেন।

ম্যাচে বল দখলে বার্সেলোনা গোলের জন্য শট নেয় মোট ১৬টি, যার ছয়টি ছিল লক্ষ্যে। নাপোলির সাত শটের তিনটি লক্ষ্যে ছিল। বার্সেলোনার শেষ ষোলোর প্রতিপক্ষের নাম জানা যাবে শুক্রবার, এই রাউন্ডের ড্র হবে সেদিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ