Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

বগুড়ায় ছাত্রলীগ নেতা তাকবির হত্যা মামলায় আগ্নেয়াস্ত্র গ্রেফতার ১

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২২, ৪:২৪ পিএম

বগুড়া জেলা ছাত্র লীগ নেতা তাকবির হত্যা মামলার সন্দিগ্ধ আসামী পারভেজ আল মামুন ওরফে মুক্তাদির (২১) কে আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ।
গ্রেফতারকৃত পারভেজ আল মামুন শিবগঞ্জ উপজেলার মোকামতলা চাকলমা মুন্সিপাড়া
গ্রামের ফজলে মাবুদ শাহিনের ছেলে।
জানাগেছে, বগুড়া’র ডিবি ইনচার্জ মোঃ সাইহান ওলিউল্লাহ'র নেতৃত্বে বগুড়া ডিবির একটি টিম বগুড়া শহরের পুরান বগুড়ার তাসিন ছাত্রাবাসের একটি কক্ষের সিলিংয়ের উপরে বিশেষ কায়দায় রাখা একটি ট্রিগার ও ম্যাগজিন সংযুক্ত সচল থ্রী নট থ্রী কাটা রাইফেল, একটি অত্যাধুনিক বার্মিজ চাকু, একটি প্লাস্টিকের বাটযুক্ত চাকু এবং দুইটি এসএস পাইপসহ উদ্ধার ও আসামিকে গ্রেফতার করে।
শনিবার রাতে গ্রেফতারের পর রোববার পুলিশ
জানায়, গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদ করে জানা যায়, গত বছর ১১ মার্চ রাত ৯ ঘটিকার সময় বগুড়া জেলা স্কুলের প্রধান গেটের পশ্চিম পার্শ্বে অবস্থানের সময় এজাহার নামীয় প্রধান আসামী আব্দুর রউফ তার সঙ্গীয় অন্যান্য আসামীদের সহায়তায় ছাত্রলীগ নেতা তাকবীর ইসলাম খানকে হত্যার উদ্দেশ্যে নৃশংসভাবে কুপিয়ে জখম করে।পরবর্তীতে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৬ তারিখ মৃত্যুবরণ করে।
উল্লেখ্য, ওই মামলার তদন্তে প্রাপ্ত অপর আসামী মোঃ আল আমিন এর দেওয়া ১৬৪ ধারায় প্রদত্ত জবানবন্দীতে মোঃ পারভেজ আল মামুন ওরফে মুক্তাদির এর নাম প্রকাশ করে। সেকারনেই পুলিশ তাকে গ্রেফতার করে। এ ঘটনায় বগুড়া সদর থানায় একটি অস্ত্র মামলা রুজু করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ