Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কালীগঞ্জে মাটি কাটাকে কেন্দ্র করে সংঘর্ষে আহত ১১ জন

কালীগঞ্জ (ঝিনাইদহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২২, ৪:২২ পিএম

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার বড় ঘি-ঘাটি গ্রামে পুকুরে মাটি কাটাকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে মহিলাসহ আহত হয়েছে অন্তত ১১ জন। আহতদের মধ্যে ৪ জনকে কালীগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
কালীগঞ্জ থানার ওসি মতলেবুর রহমান জানান, শনিবার সকালে বড় ঘিঘাটি সরকারী জমি হুদোর পুকুর থেকে মাটি কেটে বিক্রি করছিল ইদ্রিস আলী। সেসময় পুকুরের পাড়ের জমির মালিক সোহরাব ও তার লোকজন বাধা দিলে কথা কাটাকাটি হয়। এর এক পর্যায়ে উভয় পক্ষের লোকজন লাঠি, ধারালো অস্ত্র নিয়ে মারামারিতে লিপ্ত হয়। খবর পেয়ে ঘটনা স্থলে গিয়ে পলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে । বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। তবে এখনো কোন লিখিত অভিযোগ পায়নি।
উল্লেখ্য যে ১৯৮৮ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত এক একর ৯৯ শতক জমি মুক্তিযোদ্ধা গোলাম রসুলের নামে সরকার বরাদ্দ দেয়। মুক্তিযোদ্ধা গোলাম রসুলের ছেলে কামাল হোসেনের দাবী লাউতলা কলেজের নামে ভুয়া কাগজপাতি তৈরী করে পুকুরের মাছসহ পুকুরটি দখল করে নেয়। সেই থেকে কলেজ ইদ্্িরস আলী কছে পুকুরটি লিজ দেয়। পুকুরের জমি সরকারী হলেও পাড়টি ব্যক্তি মালিকানায়। এ নিয়ে পুকুরের পাড়ে বসবাসকারী লোকজনের সাথে বিরোধ ।
এ বিষয়ে লাউতলা কলেজের সভাপতি গোলামনবী জানান, মহামান্য হাইকোর্টের একটি রায়ের মাধ্যমে ২০০৮ সালে লাউতলা কলেজ পুকুরটি দখল করে। এরপর থেকে কলেজ ইদ্রিস আলীর কাছে লিজ দিয়ে রেখেছে ।
ত্রিলোচানপুর ভুমি অফিসের নায়েব শরিফুল ইসলাম জানান, গত সাতদিন আগে ইদ্রিস আলী নামের এক ব্যক্তি ভ্যাকু দিয়ে হুদোর সরকারী পুকুরে মাটি কাটছে খবর শুনে ঘটনাস্থলে গিয়ে মাটি কাটা বন্দ করে দিয়ে আসি। এরপর তি হয়েছে তা আমি বলতে পারবো না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংঘর্ষ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ