Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে পুলিশ-বিএনপির সংঘর্ষ আটক ২০

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২৩, ৫:১৮ পিএম | আপডেট : ৫:২০ পিএম, ১৬ জানুয়ারি, ২০২৩

নগরীর কাজির দেউড়িতে দফায় দফায় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়েছে। ফলে পুরো এলাকা পরিণত হয় রণক্ষেত্রে। শেষ খবর পুলিশ ২০ জনকে আটক করেছে। সোমবার বিকেল ৩টায় নগরীর কাজির দেউড়িতে বিএনপির দলীয় কার্যালয় নসিমন ভবনের সামনে বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মিছিলকে কেন্দ্র করে এ সংঘর্ষের ঘটনাটি ঘটে। এতে উভয়পক্ষের বেশ কয়েকজন আহত হয়েছেন বলে জানা গেছে। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) মোস্তাফিজুর রহমান বলেন, শান্তিপূর্ণ সমাবেশের অনুমতি ছিল বিএনপির। তবে তারা সমাবেশের নামে বিশৃঙ্খলা করেছে। গাড়িতে অগ্নিসংযোগ করেছে। আমরা অ্যাকশনে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছি। আপাতত বেশ কয়েক জনকে আটক করা হয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত বিশ জন আহত হওয়ার তথ্য পেয়েছি। এ সময় পুলিশের একটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেন বিএনপি কর্মীরা। কয়েকটি যানবাহন ভাঙচুর করা হয়।

নগর বিএনপির আহ্বায়ক শাহাদাত হোসেন বলেন, আমরা শান্তিপূর্ণভাবেই সমাবেশ করছিলাম। পুলিশ ইচ্ছে করেই কাজির দেউড়ি মোড়ে ব্যারিকেড দিয়ে আমাদের কর্মীদের ছত্রভঙ্গ করতে চেয়েছে। তাই সংঘর্ষের ঘটনা ঘটেছে। আমাদের ১৫ জন নেতাকর্মী আহত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংঘর্ষ আটক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ