Inqilab Logo

শুক্রবার ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মূল অভিযুক্তসহ আটক ৩

রুমাল চেপে রিকশায় তোলা হয় : র‌্যাব তরুণীকে আটকে রেখে ধর্ষণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৯ এএম

রাজধানীর লালবাগে এক তরুণীকে চার দিন আটকে রেখে গণধর্ষণের অভিযোগে মূল অভিযুক্ত মনির হোসেন শুভসহ তিনজনকে আটক করা হয়েছে। আটক হওয়া অন্যরা হলেন- আল আমিন বিল্লাল ও সবুজ। শুভকে লালবাগ থেকে র‌্যাব ও বাকি দুইজনকে মুগদা এলাকা থেকে পুলিশ আটক করা হয়। তবে গতকাল সন্ধ্যা পর্যন্ত তাদের বিরুদ্ধে থানায় কোনো অভিযোগ দায়ের করা হয়নি।
হাজারীবাগ থানার ওসি মুক্তারুজ্জামান জানান, রাজধানীর লালবাগ এলাকায় এক তরুণীকে তুলে নিয়ে চার দিন আটকে রেখে গণধর্ষণের ঘটনায় দুজনকে আটক করা হয়েছে। এদের মধ্যে আল আমিন ওই তরুণীকে মুখে রুমাল চেপে রিকশায় তুলে নিতে সহযোগিতা করেছিলেন। গ্রেফতারকৃতরা দুজন পেশায় হকার। তারা গুলিস্তানে মোবাইল সরঞ্জাম বিক্রি করতেন বলে প্রাথমিকভাবে জানা গেছে।

এর আগে এ ঘটনায় মূল অভিযুক্ত মনির হোসেন শুভ নামে একজনকে আটক করে র‌্যাব। প্রাথমিক জিজ্ঞাসাবাদে শুভ জানান, তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের বিবিএ শিক্ষার্থী। চার দিন আটকে রেখে ধর্ষণের পর গত বুধবার সন্ধ্যায় টিএসসি এলাকায় ফেলে যাওয়ার অভিযোগ করেছেন ভুক্তভোগী ওই তরুণী।
তার অভিযোগ, গত ১২ ফেব্রুয়ারি সকালে তিনি প্রাইভেট পড়তে শিক্ষকের বাসায় যাচ্ছিলেন। এ সময় পথে লালবাগ কেল্লার মোড়ে শুভ ও আলামিন তার মুখে রুমাল চেপে রিকশায় তুলে অজ্ঞাত স্থানে নিয়ে যান। সেখানে তারা তাকে নেশা জাতীয় দ্রব্য খাইয়ে চার দিন আটকে রেখে শারীরিক নির্যাতন ও ধর্ষণ করেন।

এদিকে, শুভকে আটকের পর গতকাল রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এ সময় র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদের বরাত দিয়ে বলেন, গত ১২ ফেব্রুয়ারি আনুমানিক সকাল ১০টায় ওই তরুণী প্রাইভেট পড়তে শিক্ষকের বাসায় যাচ্ছিলেন। এসময় লালবাগ কেল্লা মোড়ে শুভ ও আল-আমিন ওই তরুণীর মুখে রুমাল চেপে তাকে রিকশায় তুলে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। সেখানে তরুণীকে নেশাজাতীয় দ্রব্য খাইয়ে চারদিন আটকে রেখে শারীরিক নির্যাতন ও ধর্ষণ করে। পরে বুধবার রাতে তাকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মোড়ে রাজু ভাস্কর্যের সামনে অসুস্থ অবস্থায় ফেলে পালিয়ে যায় ধর্ষকরা। পরে এক পথচারী ওই তরুণীকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক শুভ র‌্যাবকে জানিয়েছে, তিনি (শুভ) বর্তমানে একটি কলেজ থেকে বিবিএ করছেন। মাসখানেক আগে লালবাগ এলাকায় এক বন্ধুর মাধ্যমে ওই তরুণীর সঙ্গে তার পরিচয়। এরপর তারা পাঁচ-সাতবার দেখাও করেছে। তবে তুলে নিয়ে আটকে রাখার বিষয়ে জানতে চাইলে শুভ র‌্যাবকে কোনো তথ্য দেয়নি বলে জানান খন্দকার আল মঈন।

র‌্যাবের এ কর্মকর্তা আরও বলেন, নির্যাতনের শিকার তরুণী চিকিৎসাধীন থাকায় তাকে জিজ্ঞাসাবাদ করা সম্ভব হয়নি। এ ঘটনার বিষয়ে পরে তদন্ত কর্মকর্তা বিস্তারিত জানাবেন। এ বিষয়ে মামলার প্রক্রিয়া চলমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ