Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ইউক্রেনে রুশপন্থীদের ওপর হামলার অভিযোগ রাশিয়ার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২২, ২:২০ পিএম

ইউক্রেনের সরকারি বাহিনী রুশপন্থী বিদ্রোহী যোদ্ধাদের ওপর হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছে রাশিয়াপন্থি বিচ্ছিন্নতাবাদীরা। কামানের গোলা, গ্রেনেড এবং মেশিনগান ব্যবহার করে চার দফায় রুশপন্থি যোদ্ধাদের ওপর এই হামলা চালানো হয় বলে জানিয়েছে তারা। বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা।

পূর্বাঞ্চলীয় ইউক্রেনের রাশিয়া সমর্থিত বিচ্ছিন্নতাবাদীরা বৃহস্পতিবার অভিযোগ করেছে, গত ২৪ ঘণ্টায় তাদের ভূখণ্ডের ওপর মোট চার দফায় হামলা করেছে ইউক্রেনের সরকার। স্ব-ঘোষিত লুহানস্ক পিপল’স রিপাবলিকের প্রতিনিধিদের ইস্যু করা একটি বিবৃতিতে এই দাবি করা হয় বলে প্রতিবেদনে জানিয়েছে আলজাজিরা।
এদিকে বিচ্ছিন্নতাবাদীদের এই অভিযোগের বিষয়ে তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করেনি ইউক্রেন। এছাড়া ইউরোপে নিরাপত্তা ও সহযোগিতা বিষয়ক সংস্থা অর্গানাইজেশন ফর দ্য সিকিউরিটি অ্যান্ড কোঅপারেশন ইন ইউরোপ (ওএসসিই)-র পক্ষ থেকেও কোনো প্রতিক্রিয়া জানানো হয়নি।
ওএসসিই মূলত পূর্ব ইউরোপের পরিস্থিতির ওপর নজর রেখে থাকে। তবে সম্প্রতি বেশ কিছু পর্যবেক্ষককে তারা ওই অঞ্চল থেকে সরিয়ে নিয়েছে। সূত্র : আল জাজিরা

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ