Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিশ্বে করোনায় আরও ১১ হাজার মৃত্যু, শনাক্ত প্রায় ২১ লাখ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২২, ১১:০০ এএম

বিশ্বে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় শনাক্ত ও মৃত্যু দুটোই বেড়েছে। এসময়ে ২০ লাখ ৮৬ হাজার ২৯৭ জন শনাক্ত হওয়ার পাশাপাশি ভাইরাসটিতে মারা গেছেন ১০ হাজার ৯০৫ জন। এ নিয়ে মহামারি শুরুর পর থেকে ভাইরাসটিতে মোট শনাক্ত বেড়ে ৪১ কোটি ৭৯ লাখ ৩৩ হাজার ৯৬৭ জন এবং মোট মৃত্যু বেড়ে ৫৮ লাখ ৬৭ হাজার ৬৪৮ জনে দাঁড়িয়েছে।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

আগের ২৪ ঘণ্টায় ১০ হাজার ৫৫ জনের মৃত্যু এবং শনাক্ত হয়েছিলেন ১৯ লাখ ৫০৪ জন।

এদিকে ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জার্মানিতে। দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। প্রাণহানির তালিকায় যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে ব্রাজিল, রাশিয়া, ভারত, স্পেন, পোল্যান্ড, মেক্সিকো ও ইউক্রেনের মতো দেশগুলো।

জার্মানিতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে শনাক্ত হয়েছেন ২ লাখ ৩৪ হাজার ৮৮৬ জন এবং মারা গেছেন ২৭৯ জন। দেশটিতে এ পর্যন্ত ১ কোটি ২৯ লাখ ২৬ হাজার ৯২৮ জন শনাক্ত এবং ১ লাখ ২১ হাজার ২০৩ জন মারা গেছেন।

করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ১ লাখ ১৩ হাজার ৬৪৬ জন এবং মারা গেছেন ২ হাজার ৪১৯ জন। দেশটিতে এ পর্যন্ত ৭ কোটি ৯৭ লাখ ৮৪ হাজার ২১৯ জন শনাক্ত এবং ৯ লাখ ৫২ হাজার ২২০ জনের মৃত্যু হয়েছে।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় শনাক্ত হয়েছেন ১ লাখ ৭৯ হাজার ২৮৪ জন এবং মারা গেছেন ৭৪৮ জন। দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ৪৬ লাখ ৫৯ হাজার ৮৮০ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৪২ হাজার ৩৮৩ জনের।

২৪ ঘণ্টায় স্পেনে নতুন করে করোনাভাইরাসে শনাক্ত হয়েছেন ৩৭ হাজার ১০৮ জন এবং মারা গেছেন ৪৪৪ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ