Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মেসেঞ্জারে পাঠানো যাবে আধা ঘণ্টার ভয়েস মেসেজ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২২, ৮:২৪ পিএম

ভয়েস চ্যাট বর্তমানে খুবই জনপ্রিয়। দীর্ঘ বার্তা লেখার চেয়ে ভয়েস মেসেজে সময় লাগে কম। অনেক সময় লেখায় আবেগ প্রকাশ করা যায় না। সেক্ষেত্রে ভয়েস মেসেজেই সঠিক উপায় আবেগ প্রকাশে। তবে মেসেঞ্জারে এই সুবিধা থাকলেও সেখানে আছে ধরাবাঁধা সময়। সেই সময় কিন্তু বাড়ছে খুব শিগগির।

আগামীতে সর্বোচ্চ ৩০ মিনিট পর্যন্ত ভয়েস মেসেজ পাঠানো যাবে এই প্ল্যাটফর্মে। বর্তমানে মেসেঞ্জারে সর্বোচ্চ ১ মিনিট পর্যন্ত ভয়েস বার্তা ধারণ করে পাঠানো যায়। সম্প্রতি ফেসবুক এক ব্লগ বার্তায় জানিয়েছে, ভয়েস মেসেজ রেকর্ডের সময় বাড়ানো হয়েছে। নতুন এ সুবিধা চালুর ফলে মেসেঞ্জার ব্যবহারকারীরা ৩০ মিনিট পর্যন্ত বার্তা ধারণ করে পাঠাতে পারবেন।

শুধু সময় বাড়ানোই নয় আরও নতুন সুবিধা আসছে ভয়েস মেসেজ ফিচারে। ভয়েস বার্তা ধারণের সময় বৃদ্ধির পাশাপাশি ভ্যানিশ মোডও চালু হয়েছে মেসেঞ্জারে। নতুন এ সুবিধার আওতায় প্রাপক দেখার পরপরই স্বয়ংক্রিয়ভাবে বার্তাগুলো মুছে যাবে। ফলে ইনবক্স থেকে বারবার বার্তা মুছে ফেলতে হবে না।

এ ছাড়াও ব্যবহারকারীরা নিজেদের কথা ধারণের পর শোনারও সুযোগ পাবেন। অর্থাৎ বন্ধুদের কাছে পাঠানোর আগেই ভয়েস বার্তায় কোনো ভুল আছে কি না, তা যাচাই করে নিতে পারবেন।

তবে ভয়েস মেসেজ রেকর্ড করার সময় ভুল হলে মাঝপথে তা থামাতে পারবেন না। সেক্ষেত্রে আপনাকে আবার নতুন করে বার্তা ধারণ করতে হবে। আবার যেটুকু ধারণ করা হয়েছে সেটুকু রেখে পরে একই জায়গা থেকে আবার বার্তা ধারণ করতে পারবেন।

এমনকি বার্তাটি মুছে ফেলে নতুন করে ধারণ করারও সুযোগ মিলবে। এ জন্য কোনো অ্যাপের প্রয়োজন হবে না। শব্দ রেকর্ডের সাউন্ডবারের পাশেই ‘পজ’, ‘রিজিউম’, ‘ডিলেট’ এবং ‘সেন্ড’ সুবিধা পাওয়া যাবে। কিছুদিন আগেই মেটার মালিকানাধীন হোয়াটসঅ্যাপও এই সুবিধা এনেছিল।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ