Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

দেশের বিরুদ্ধে সাংবাদিকরাই লবিস্টের কাজ করছেন: সিলেটে পররাষ্ট্রমন্ত্রী

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২২, ৮:০৮ পিএম | আপডেট : ৮:১০ পিএম, ১৫ ফেব্রুয়ারি, ২০২২

সাংবাদিকেরাই 'লবিস্টের কাজ' করছেন দেশের বিরুদ্ধে বলে মন্তব্য করেছেন সিলেট ১ আসনের এমপি, পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন। এছাড়া বিদেশি রাষ্টদূতদেরকে দেশের আভ্যন্তরিন বিষয়ে জিজ্ঞেস করাকে 'দুঃখজনক' বলেও অভিহিত করেন তিনি।

আজ (মঙ্গলবার) দুপুরে সিলেট নগরীর আখালিয়ায় একটি বেসরকারি হাসপাতালে কার্ডিয়াক সেন্টার উদ্বোধন করেন পররাষ্ট্র মন্ত্রী। এরপর একজন সাংবাদিক প্রশ্ন করেন, দেশের বিরুদ্ধে বিএনপি যুক্তরাস্ট্রে লবিস্ট নিয়োগ করেছে বলে অভিযোগ করা হচ্ছে। এ বিষয়ে সরকারের পদক্ষেপ কি ? এমন প্রশ্নে কিছুটা রাগতস্বরে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেন, আপনারাইতো (সাংবাদিকরা) লবিস্টের কাজ করতেছেন, ওদেরকে প্রমোট করতেছেন। দুনিয়ায় কোনো দেশের রেডিও টিভিতে তার দেশের কোথায় কি খারাপ ঘটনা ঘটলো, ্ওটা নিয়ে এতো বকবক করে না। শুধু বাংলাদেশে নিয়োজিত থাকেন আপনারা। এটা খুব দুঃখজনক।' নির্বাচন সুষ্ঠু না হলে বিনিয়োগ বাধাগ্রস্ত হতে পারে দেশে, সম্প্রতি যুক্তরাজ্যের রাষ্ট্রদূতের এমন মন্তব্য নিয়ে পররাষ্ট্রমন্ত্রীর দৃষ্টি আকর্ষন করা হলে তিনি বলেন, আপনারা মিডিয়া এইগুলো এতো বড় করে দেখেন কেন ? আপনাদের এম্বেসেডররা যারা বিদেশে আছেন, কিংবা প্রতিবেশী দেশসমূহের যে সমস্ত রাষ্ট্রদূতেরা যারা বিদেশে আছে - তাদেরে কখনো কোনো মিডিয়া জিজ্ঞেস করে এ সম্পর্কে? আপনারা সব সময় আগ বাড়িয়ে এসমস্ত জিজ্ঞেস করেন। আপনাদের এ অভ্যাস বন্ধ করা উচিত।'


এসময় বিএনপির অবস্থান নিয়েও অপর মন্তব্যে মন্ত্রী বলেন, বিএনপি তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ধ্বংস করেছে। তারা জোর করে ক্ষমতায় থাকতে চেয়েছিলো। পেছনের দরজা দিয়েও ক্ষমতায় আসার সুযোগ নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পররাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ