Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

২৪ ঘন্টায় করোনায় ভারতে মৃত্যু হয়েছে ৩৪৭ জনের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২২, ১০:৩০ এএম

গত ২৪ ঘন্টায় করোনায় ভারতে আরও মৃত্যু হয়েছে ৩৪৭ জনের। মহামারীর তৃতীয় ধাক্কা সামলে সুস্থতার পথে আরো একধাপ এগোল ভারত। দেশের কোভিড গ্রাফ আরো নিম্নমুখী। কমেছে সংক্রমণ। তবে মৃত্যুর হারে কোনো উল্লেখযোগ্য পরিবর্তন নেই।

ভারতের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে কোভিড পজিটিভ ২৭ হাজার ৪০৯ জন। মৃত্যু হয়েছে ৩৪৭ জনের। এক দিনে করোনার কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ৮২ হাজার ৮১৭ জন। সুস্থতার হার বেড়ে দাঁড়াল ৯৭.৮২ শতাংশ। এই হার বেশ সন্তোষজনক বলে মনে করছে স্বাস্থ্যমহল।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুযায়ী, এই মুহূর্তে দেশে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা ৪ লাখ ২৩ হাজার ১২৭ জন। সোমবারের তুলনায় যা ৫৫ হাজার ৭৫৫ কম। গত ২৪ ঘণ্টায় প্রায় ১০ লাখ ৬৮ হাজার নমুনা পরীক্ষা হয়েছে দেশে। পজিটিভিটি রেট ২.২৩ শতাংশ, যা ক্রমশ নিম্নমুখী।

এখনো পর্যন্ত এই মহামারী প্রাণ কেড়েছে ভারতের মোট ৫ লাখ ৯ হাজার ৩৫৮ জনের। সুস্থ হয়ে উঠেছেন দেশের মোট ৪ কোটি ১৭ লাখ ৬০ হাজার ৪৫৮ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ