Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভালোবাসা দিবসে গোলাপের দামে কাঁটার জ্বালা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২২, ১০:৪৩ এএম

কথায় বলে- ভালোবাসার নাকি কোনো দাম হয় না। কিন্তু আজ ভালোবাসার দিনে। ভ্যালেন্টাইন’স ডেতে কলকাতার প্রেমিক-প্রেমিকাদের মন ভার।
করোনা ভালোবাসতেও থাবা মেরেছে। ভালোবাসার দিনের দুই অনুসঙ্গ লাল গোলাপ আর চকোলেট। দু’টোরই দামই বেড়েছে লাগামছাড়া। করোনার কারণে উৎপাদন কম হওয়া একটি বড় ফ্যাক্টর। এ ছাড়াও আছে কর্ণাটক থেকে বেশির ভাগ লাল গোলাপ বিদেশে রপ্তানি হয়ে যাওয়া। কলকাতার বাজারে লাল গোলাপ ভ্যালেন্টাইন’স ডেতে বিক্রি হতো এক-একটি ২৫ থেকে ৩০ টাকায়।

রোববার ও সোমবার তা বিক্রি হচ্ছে ৬০-৭০ টাকা দামে। দশটি লাল গোলাপের বোকে আগে বিক্রি হতো ৩০০ থেকে সাড়ে ৩০০ টাকা দামে। এখন তা দাঁড়িয়েছে ৬০০ থেকে ৭০০ টাকা।

শুধু গোলাপ নয়, চকোলেটও দামি হয়েছে। বাজেটে চকোলেট বানানোর অধিকাংশ উপাদানের ওপর আমদানি শুল্ক বেড়েছে। ফলে চকোলেট তৈরির ব্যয় বেড়েছে। চকোলেটের দাম এমনিই বেড়েছে তার ওপর ব্যবসায়ীরা সুযোগ বুঝে দাম বাড়িয়েছেন। ফলে, চকোলেটের বাজারও আকাশছোঁয়া। এজন্য প্রেমিক-প্রেমিকাদের মন খারাপ। করোনার সোশ্যাল ডিস্ট্যান্স ইতিমধ্যেই ঘনিষ্ঠতায় বাধার প্রাচীর তুলেছে। মাস্কে ঢাকা পড়ছে প্রেমিকার রক্তরঞ্জিত বিম্বোষ্ঠ। এর ওপর গোলাপ - চকোলেটের বোঝা। ভালোবাসার দিনে তাই মন খারাপ কলকাতার।



 

Show all comments
  • মনির ১৪ ফেব্রুয়ারি, ২০২২, ১:৫৯ পিএম says : 0
    আসসালামু আলাইকুম অ-রহমাতুল্লা্হ ...ইনকিলাবের প্রতি সম্মান রেখেই বলছি ..আপনারা এরকম নোংরা ,প্রতারণামূলক একটি দিন যা মূলত সেন্ট ভ্যালেন্টাইন্স দিবস.... কেন এ দিনিটিকে প্রতারণামূলকভাবে ভালবাসা দিবস নামে সমাযে প্রচার করছেন ? আপনারা এর ক্ষাতিকর দিক গুলো তুলে ধরুন ,যুব সমায কে রক্ষা করুন.........
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভালোবাসা দিবস

১১ ফেব্রুয়ারি, ২০২২
১৫ ফেব্রুয়ারি, ২০২০
১০ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ