Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নারীর স্বাস্থ্যের খেয়াল রাখবে স্মার্টওয়াচ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২২, ৯:২৩ পিএম

প্রযুক্তি দুনিয়ায় স্মার্টওয়াচ একটি অন্যতম সেরা পণ্য। শুধু সময় দেখার কাজেই নয় বরং স্বাস্থ্যের খেয়াল রাখতেও সহায়তা করে ব্যবহারকারীর। এবার স্মার্টওয়াচ জগতে যুক্ত হলো নয়েজের নতুন ওয়াচ নয়েজ কালারফিট পালস গ্র্যান্ড (Noise ColorFit Pulse Grand)।

ভারতীয় সংস্থা নয়েজের এই স্মার্টওয়াচে SpO2 সেন্সরসহ রয়েছে একাধিক হেলথ মোড। যার মধ্যে অন্যতম হচ্ছে এটি নারীর স্বাস্থ্যের খেয়াল রাখবে। নারী ব্যবহারকারীর মেন্সট্রুয়াল সাইকেল ট্র্যাকার আছে এতে।

নতুন নয়েজ কালার ফিট পালস গ্রান্ড স্মার্টওয়াচটির ডিসপ্লে ১.৬৯ ইঞ্চি কালার টাচ। এতে আছে ১৫০টিরও বেশি ওয়াচফেস সহ এলসিডি প্যানেল। ফোনটিকে চালনার জন্য এর ডান ধারে ইউআই- এর ওপর দেখা যাবে নেভিগেশন বাটন।

এ ছাড়াও ওয়াকিং, রানিং, সাইক্লিং, বাস্কেট বলের মতো সাতটি স্পোর্টস মোড আছে এতে। স্মার্টওয়াচটিতে থাকছে SpO2 সেন্সর। যা ব্যবহারকারীর ব্লাডের অক্সিজেন লেভেল নিরীক্ষণ করতে সাহায্য করবে।

এ ছাড়াও ২৪/৭ হার্ট রেট মনিটর, স্ট্রেস ট্রাকার এবং স্লিপ ট্র্যাকারের মত উন্নততর ফিচারও আছে স্মার্টওয়াচটিতে। এর সবচেয়ে ভালো দিক হলো, মাত্র ১৫ মিনিট চার্জে এটি ২৫ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করবে।

শুধু তাই নয়, অ্যান্ড্রয়েডও আইওএস উভয় ভার্সনে চালিত ডিভাইসের সঙ্গেই একে যুক্ত করা যাবে। পানি ও ধুলা থেকে সুরক্ষা দিতে একটি আইপি৬৭ সহ এসেছে স্মার্টওয়াচটি।

ইলেকট্রিক ব্লু, অলিভ গ্রিন, চ্যাম্পিয়ন গ্রে ও জেট ব্ল্যাক এই ৪টি কালার অপশনে আগ্রহী ক্রেতারা বেছে নিতে পারবেন স্মার্টওয়াচটি। আগামী ১৮ ফেব্রুয়ারি দুপুর ১২টা থেকে ই-কমার্স সাইট অ্যামাজনে ঘড়িটি কিনতে পারবেন।

নয়েজ কালার ফিট পালস গ্রান্ড স্মার্টওয়াচটির দাম ধার্য করা হয়েছে ভারতীয় মুদ্রায় ৩ হাজার ৯৯৯ টাকা। তবে প্রারম্ভিক অফারে এটি পাওয়া যাচ্ছে মাত্র ১ হাজার ৯৯৯ টাকায়। সীমিত সময়ের জন্যই এই অফারটি প্রযোজ্য।

সূত্র: এনডিটিভি গ্যাজেট



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ