Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনায় বিশ্বে আরও ৭ হাজার ৭১৬ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২২, ১০:৩২ এএম

বিশ্বে করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় আরও ১৮ লাখ ৫২ হাজার ৩৪৯ জন আক্রান্ত হয়েছে। এই নিয়ে মোট ৪১ কোটি ৫ লাখ ৫৬ হাজার ৯৯২ জন করোনা রোগী শনাক্ত হলো।

এ ছাড়া নতুন করে করোনায় আরও ৭ হাজার ৭১৬ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত ভাইরাসটিতে ৫৮ লাখ ২৭ হাজার ৮৪৬ জনের মৃত্যু হয়েছে।

রোববার (১৩ ফেব্রুয়ারি) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় মারা গেছেন ৭২৯ জন এবং সংক্রমিত হয়েছেন ২ লাখ ৩ হাজার ৭৬৩ জন। ব্রাজিলে গেছেন ৮৯২ জন এবং সংক্রমিত হয়েছেন ১ লাখ ৩৪ হাজার ২২৮ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৫৯ হাজার ৫৭৯ জন এবং মারা গেছেন ৮৭৩ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৫১ হাজার ৮৭১ জন এবং মারা গেছেন ১২২ জন। ভারতে মারা গেছেন ২৫৭ জন এবং সংক্রমিত হয়েছেন ২৮ হাজার ৩৬৬ জন। যুক্তরাজ্যে আক্রান্ত হয়েছেন ৪৬ হাজার ২৫ জন এবং মারা গেছেন ১৬৭ জন। ইউক্রেনে আক্রান্ত হয়েছেন ৩৮ হাজার ২১২ জন এবং মারা গেছেন ২৬৫ জন। তুরস্কে আক্রান্ত হয়েছেন ৮৬ হাজার ১৯৩ জন এবং মারা গেছেন ২৭২ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ৬২ হাজার ২৩১ জন এবং মারা গেছেন ২৬৯ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ১ লাখ ১৮ হাজার ৬১১ জন এবং মারা গেছেন ১৬১ জন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ