Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কেরানীগঞ্জে টাকা নিয়ে উধাও হওয়া ভুয়া এনজিওর মালিকসহ গ্রেফতার ৩

কেরানীগঞ্জ(ঢাকা)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২২, ৬:২৯ পিএম

ঢাকার কেরানীগঞ্জে টাকা নিয়ে উধাও হওয়া ভ’য়া এনজিও নীলিমা সমবায় সমিতির মালিক মোঃ মোমিন তার দুই সহযোগীসহ পুলিশের হাতে গ্রেফতার হয়েছে। আজ বৃহস্পতিবার ভোর রাতে তাকে শরিয়তপুর জেলার জাজিরা থানার দক্ষিন দিগলদিয়া গ্রাম থেকে তাকে দুই সহযোগীসহ গ্রেফতার করা হয়।

ঢাকা জেলা অতিরিক্ত পুলিশ সুপার ও কেরানীগঞ্জ সার্কেল মোঃ শাহাবুদ্দিন কবীর জানান,দক্ষিন কেরানীগঞ্জের কদমতলীতে আসামী মোমিন নীলিমা সমবায় সমিতি নামে একটি ভুয়া এনজিও গড়ে তোলে সে এলাকার সাধারন মানুষকে নানা প্রলোভন দেখিয়ে সহজ সরল ও গরীব,দিন মজুর নারী-পুরষদের তার সমিেিত টাকা সঞ্চয় করতে উদ্বুদ্ধ করেন।এতে এলাকার শতশত ওই মানুষেরা তার কথায় বিশ্বাস করে তার সমিতিতে টাকা সঞ্চয় রাখা শুরু করে। এক সময় ওই সহজ-সরল গ্রাহকদের ৮-১০কোটি টাকা আত্বসাত করে মোমিন ও তার সহযোগীরা গত বছরের ২৫অক্টোবর পালিয়ে যায়। এতে ভুক্তভোগাী গ্রাহকেরা তাদের সঞ্চয়কৃত টাকা ফেরত ও মোমিনকে গ্রেফতারের দাবীতে কদমতলী গোলচত্বর এলাকায় আন্দোলন করে । এসময় মোমিনকে গ্রেফতার ও তাদের সঞ্চয়কৃত টাকা আদায় করে দেয়ার শর্তে পুলিশের উপর আস্থা রেখে ভুক্তভোগীরা তাদের আন্দোলন বন্ধ করে দেয়।পরবর্তীতে দক্ষিন কেরানীগঞ্জ থানায় দুইটি মামলা দায়ের করা হয় এবং মোমনিকে গ্রেফতারের প্রচেষ্টা শুরু করা হয়। তথ্য প্রযুক্তির মাধ্যমে অবশেষে শরিয়তপুর জেলার জাজিরা থানার দিগলদিয়া গ্রাম থেকে তাকে গ্রেফতার কার হয়। শাহাবুদ্দিন কবীর আরো জানান, গ্রেফতারকৃত মোমিনকে ব্যাপক জ্জ্ঞিাসাবাদ করে গ্রাহকের সঞ্চয়কৃত টাকাগুলো উদ্ধার করে তাদের কাছে ফেরত দেয়ার চেষ্টা করা হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ