Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডেস্কটপে হোয়াটসঅ্যাপের গ্লোবাল অডিও প্লেয়ার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২২, ৯:৪১ পিএম

হোয়াটসঅ্যাপের নতুন নতুন ফিচার ব্যবহারকারীদের প্ল্যাটফর্মটি ব্যবহারের অভিজ্ঞতা আরও ভালো করছে। ফলে একদিকে গ্রাহকদের মন জয়, অন্যদিকে প্রতিযোগিতার বাজারে নিজেদের অবস্থানও পোক্ত হচ্ছে তাদের।

মোবাইলের পাশাপাশি ওয়েব ভার্সনেও সব ধরনের সুবিধা দিচ্ছে মেটার এই সাইটটি। এবার হোয়াটসঅ্যাপ মোবাইল অ্যাপ ছাড়াও মেসেজিং প্ল্যাটফর্মের ডেক্সটপ ভার্সনে যুক্ত করলো গ্লোবাল অডিও প্লেয়ার। এর ফলে যে চ্যাটে ভয়েস নোট প্লে করা হয়েছে সেই চ্যাট থেকে বেরিয়ে অন্য চ্যাট ওপেন করলেও ভয়েস নোট চলতে থাকবে।

কিছুদিন আগেই অ্যান্ড্রয়েড ভার্সনে এই সুবিধাটি এনেছিল হোয়াটসঅ্যাপ। ভিডিওর সঙ্গে যেমন পিকচার-ইন-পিকচার মোড যুক্ত হয়েছিল ঠিক একই ভাবে কাজ করবে নতুন ফিচারটি। সেই ফিচারে যে কোনো ভিডিও প্লে করলে তা একটি পৃথক ছোট উইন্ডোতে প্লে হতে শুরু করে।

এমনকি অন্য কোনো চ্যাট ওপেন করলেও ছোট উইন্ডোতে ভিডিও প্লে হতে থাকবে। তবে গ্লোবাল অডিও প্লেয়ারের ক্ষেত্রে ব্রাউজারের নিচে একটি বারে ভয়েস নোট প্লে হবে। এরপর সেই চ্যাট থেকে বেরিয়ে অন্য চ্যাট ওপেন করলেও ভয়েস নোট চলতে থাকবে। পাশের একটা বারে ভয়েস নোটের প্রগ্রেস দেখতে পাবেন।

এরইমধ্যে এই ফিচার পৌঁছে গিয়েছে ডেক্সটপ অ্যাপের বিটা ভার্সনে। এই মুহূর্তে নির্বাচিত কিছু গ্রাহককে এই ফিচার পাঠিয়েছে মার্ক জাকারবার্গের কোম্পানি।

আগে ডেক্সটপ গ্রাহকদের জন্য ভয়েস নোটে পজ/প্লে ফিচার নিয়ে হাজির হয়েছিল হোয়াটসঅ্যাপে। নতুন এই ফিচার ছাড়াও আরও অনেক কাজ চলছে এই মেসেজিং অ্যাপে।

সূত্র: ওয়েবিটাইনফো



 

Show all comments
  • Md Ataur Rahman ১৩ ফেব্রুয়ারি, ২০২২, ৮:২৪ এএম says : 0
    Thank,s
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ