Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভারতে ঊর্ধ্বমুখী মৃত্যু, এক দিনে ১২০০

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২২, ১:২২ পিএম

ভারতে করোনাভাইরাস সংক্রমণের হার ক্রমশ কমছে। নিম্নমুখী পজিটিভিটি রেট, অ্যাকটিভ রোগীর সংখ্যাও। তবে এখনো চিন্তায় রাখছে মৃত্যুর ঊর্ধ্বমুখী হার।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনায় আক্রান্ত ৬৭ হাজার ৫৯৭ জন। মৃত্যু হয়েছে ১ হাজার ১৮৮ জনের। সোমবারও এই সংখ্যা ছিল ৯ শ’র কাছাকাছি। এক দিনে লাফিয়ে বাড়ল প্রাণহানির সংখ্যা।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের নয়া বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কোভিডের কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ১ লাখ ৮০ হাজার ৪৫৬ জন। দৈনিক আক্রান্তের তুলনায় যা অনেকটাই বেশি। এই হার স্বস্তিদায়ক হলেও অস্বস্তির কাঁটা বিঁধে রয়েছে মৃত্যুহারে।

এই নিয়ে ভারতে করোনার বলি মোট ৫ লাখ ২ হাজার ৮৭৪ জন। নয়া ভ্যারিয়েন্ট ওমিক্রনের দাপট কিছুটা কমলেও ঠিক কীসের প্রভাবে এত প্রাণহানি, তা নিয়ে নতুন করে মাথাব্যথা স্বাস্থ্য বিশেষজ্ঞদের। তবে কি অন্য কোনো প্রাণঘাতী স্ট্রেন হানা দিল? উত্তর খুঁজছেন চিকিৎসকরা।

পরিসংখ্যান বলছে, ভারতে এই মুহূর্তে করোনা অ্যাকটিভ রোগীর সংখ্যা ৯ লাখ ৯৪ হাজার ৮৯১। যা মোট আক্রান্তের তুলনায় ২.৩৫ শতাংশ। দৈনিক পজিটিভিটি রেট ৫.০২ শতাংশ।



স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাম্প্রতিকতম বুলেটিন অনুযায়ী, ইতোমধ্যে ১৭০ কোটির বেশি দেশবাসীর টিকাকরণ সম্পূর্ণ। বয়স্কদের বুস্টার ডোজ এবং ১৫-১৮ বছর বয়সীদের টিকা দেয়ার কাজ চলছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ