Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

বিশ্বে করোনায় আরও ৯৮৭৪ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২২, ৯:৪৪ এএম

গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৯ হাজার ৮৭৪ জন। এ সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ২১ লাখ ২৪ হাজার ১৫২ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৯ কোটি ৮০ লাখ ৫ হাজার ৩৭৪ জনে। আর বিশ্বজুড়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৭ লাখ ৬৮ হাজার ৪৬১ জনে।

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) সকাল সাড়ে আটটায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে। গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ভারতে। দেশ দুটিতে যথাক্রমে ১২৭৩ ও ১১৭৩ জনের মৃত্যু হয়েছে।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুযায়ী, এ সময়ে সবচেয়ে বেশি ১ লাখ ৭১ হাজার ৯০৫ জনের করোনা শনাক্ত হয়েছে রাশিয়ায়। দ্বিতীয় সর্বোচ্চ ১ লাখ ৫৬ হাজার ১০০ জনের করোনা শনাক্ত হয়েছে যুক্তরাষ্ট্রে।

এছাড়া এ সময়ে জার্মানিতে ১ লাখ ৩৮ হাজার ৮৬৭, তুরস্কে ৯৬ হাজার ৫১৪, জাপানে ৯২ হাজার ৮৬৫, নেদারল্যান্ডে ৯৯ হাজার ৬১৯, ব্রাজিলে ৬৮ হাজার ৫৪০, ভারতে ৬২ হাজার ৬০৭, যুক্তরাজ্যে ৫৭ হাজার ৬২৩ এবং ইসরায়েলে ৫০ হাজার ৮৭৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

ওয়ার্ল্ডোমিটারসের তালিকায় বাংলাদেশের অবস্থান এখন ৪০ নম্বরে। দেশে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১৮ লাখ ৭০ হাজার ৯০১ জনের। তাদের মাঝে ২৮ হাজার ৬২৭ জন মারা গেছেন এবং ১৬ লাখ ১২ হাজার ৫৭ জন করোনা থেকে সেরে উঠেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ