Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ক্যামেরায় ধরা পড়ল ‘ভূত’!

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২২, ৩:৫৭ পিএম

ভূতে বিশ্বাস করেন? এই প্রশ্নটা করলে কেউ বলবেন হ্যাঁ, আবার অনেকেই বলবেন, না। তবে ‘ভূত’ নিয়ে চর্চা অজ পাড়াগাঁ থেকে অত্যাধুনিক শহর এবং প্রগতিশীল সমাজেও হয়। এমনকি ‘ভূত’ ধরার জন্য বিভিন্ন জায়গায় ‘ভূত শিকারি’দেরও অভাব নেই।

তেমনই লন্ডনের এক দল ‘ভূত শিকারি’ সম্প্রতি দাবি করেছেন, লাইভস্ট্রিম করার সময় লিঙ্কনশায়ারের একটি ভূত ক্যামেরায় ধরা পড়েছে। সেই ছবি তারা প্রকাশ্যেও এনেছেন। যা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে শোরগোল পড়ে গিয়েছে।

রেটফোর্ড গোস্ট হান্টার্স নামে ওই দলটি সম্প্রতি লিঙ্কনশায়ারের মেথেরিংহ্যাম ঘাঁটিতে গিয়েছিল। ওই জায়গাটি ক্যাথরিন বাইস্টক নামে এক খ্যাতনামী ব্যক্তির ছিল। সেখানেই নাকি ক্যাথরিনের ‘ভূত’ দেখতে পেয়েছে তারা। ওই দলের ম্যানেজিং ডিরেক্টর র‌্যাচেল পার্সনস বলেন, “এর আগেও বহু ভূতের ছবি ক্যামেরাবন্দি করেছি। কিন্তু লিঙ্কনশায়ারের এই ভূতের ছবি অসাধারণ। গাড়ির সামনে হঠাৎ করে এসে পড়েছিল।’’

র‌্যাচেলের দাবি, বাইরে তখন হাড় কাঁপানো ঠান্ডা। গাড়ি করে তারা ওই জায়গায় পৌঁছন। তার কথায়, “গাড়ির কাচ নামিয়ে বলি, ‘যদি তুমি ক্যাথরিন হও, তা হলে দেখা দাও।’ হঠাৎই গাড়ির সামনে একটা অবয়ব হাজির হয়। আর সঙ্গে সঙ্গেই আমাদের হাতে থাকা ফ্ল্যাশলাইটটি নিভে যায়। তার পরই গাড়ির ঠিক পাশেই ক্যাথরিনের উপস্থিতি অনুভব করতে পেরেছিলাম আমরা।”

হয়তো এটা অনেকেই বিশ্বাস করবেন না বলেও দাবি করেন র‌্যাচেল। কিন্তু সে দিন তারা ক্যাথরিনের উপস্থিতি ভাল ভাবেই টের পেয়েছিলেন। সূত্র: রিপাবলিক ওয়ার্ল্ড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাজ্য


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ