Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে অস্ত্রসহ ৫ সন্ত্রাসী গ্রেফতার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২২, ২:০৩ পিএম

চট্টগ্রামের সীতাকুণ্ডের জঙ্গল সলিমপুরে সন্ত্রাসী মশিউরের আস্তানায় অভিযান চালিয়ে বিপুল অস্ত্র ও গুলিসহ ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। রোববার পতেঙ্গায় র‌্যাব-৭ এর সদর দফতরে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য দেন র‌্যাব-৭ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এমএ ইউসুফ। গ্রেফতারকৃতরা হলেন- ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর থানার চত্তনখোলা এলাকার মৃত শামসুল হকের ছেলে রফিকুল ইসলাম মালু (৪১), লালমনিরহাট জেলার পাটগ্রাম থানার উপরামারা এলাকার মৃত কফিল উদ্দিনের ছেলে মো.সিরাজুল ইসলাম (৩৪), চাঁদপুর জেলার শাহরাস্তী থানার আহাম্মদ নগর এলাকার আব্দুল মান্নানের ছেলে মো.হাসান (৩৫), বাঁশখালীর ছনুয়া ইউনিয়নের কুতুবখালী আব্দুল লতিফপাড়ার আহামদুর রহমান ফারুকীর ছেলে মিজানুর রহমান কদর ও সীতাকুণ্ডের জঙ্গল সলিমপুর এলাকার মৃত মজিদ শেখের ছেলে জামাল শেখ (৪৭)। তারা জঙ্গল সলিমপুর এলাকায় বসবাস করে আসছে। র‌্যাব-৭ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এমএ ইউসুফ বলেন, জঙ্গল সলিমপুর এলাকায় শিবলুর সেমিপাকা টিনশেড ঘরে সন্ত্রাসীদের অবস্থান করার খবর পেয়ে শনিবার রাত সোয়া নয়টার দিকে অভিযান চালানো হয়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালানোর চেষ্টাকালে ৫ জনকে আটক করা হয়।

তাদের নিয়ে অস্ত্র উদ্ধারের গেলে মশিউরের ছেলে সন্ত্রাসী শিবলুর নেতৃত্বে একদল অস্ত্রধারী র‌্যাবকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ এবং লাঠিসোটা ও অস্ত্রশস্ত্র নিয়ে আক্রমণ করে। এসময় তারা আটককৃতদের ছিনিয়ে নেওয়ার চেষ্টা চালায়। আটককৃতদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

তিনি বলেন, সন্ত্রাসীরা র‌্যাবকে লক্ষ্য করে গুলিবর্ষণ শুরু করলে র‌্যাবও ১২৯ রাউন্ড পাল্টা গুলি ছোঁড়ে। এ সময় কয়েকজন র‌্যাব সদস্য আঘাতপ্রাপ্ত হয়। একপর্যায়ে তারা দুর্গম পাহাড়ের দিকে পালিয়ে যায়। র‌্যাব সদস্যরা এলাকাটি ঘিরে রেখে পরবর্তীতে প্রায় সোয়া তিন ঘণ্টা ধরে তল্লাশি চালায়।
অভিযানে বিভিন্ন স্থান ও সন্ত্রাসীদের কাছ থেকে ১০টি দেশিয় আগ্নেয়াস্ত্র, একটি বিদেশি আগ্নেয়াস্ত্র, একটি ধারালো ছোরা এবং ২২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। এছাড়াও তাদের আস্তানা থেকে মিলিটারি গেজেট, পোশাক ও বাইনোকুলার এবং অবৈধ ধাতব মুদ্রা উদ্ধার করা হয়। #

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ