Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

শেখ হাসিনার মনোনীত প্রার্থীকে জয়ী করা আমাদের দায়িত্ব

মতবিনিময় সভায় সালমান এফ রহমান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০০ এএম

দেশে চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনে ষষ্ঠ ধাপে ঢাকার নবাবগঞ্জ ও দোহার উপজেলার ১৯টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে সবকটিতেই আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থীরা জয়ী হয়েছেন। তাদের এই জয়ে অভিনন্দন জানিয়েছেন ঢাকা-১ আসনের সংসদ সদস্য ও প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান।
গত বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবন চত্ত্বরে অবস্থিত এল ডি হলে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে নব-নির্বাচিত চেয়ারম্যানদের অভিনন্দন জানান সালমান এফ রহমান। ঢাকা-১ আসনের নবাবগঞ্জ ও দোহার উপজেলায় নব-নির্বাচিত চেয়ারম্যানদের বিভিন্ন বিষয়ে দিক নির্দেশনা দিতেই এ মতবিনিময় সভার আয়োজন। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, মনোনয়ন ঠিক ছিলো বলেই দোহার ও নবাবগঞ্জের সবগুলো ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা জয়ী হয়েছেন। নৌকার বিজয় অব্যাহত রাখতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। সরকারের বিরুদ্ধে নানা ধরণের ষড়যন্ত্র চলছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নৌকা যেন পথ না হারায় সেজন্য নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে। সততা ও নিষ্ঠার সঙ্গে নবনির্বাচিত চেয়ারম্যানদের কাজ করতে হবে। সেই সাথে আগামী জাতীয় সংসদ নির্বাচনেও প্রধানমন্ত্রীর আস্থাভাজন সালমান এফ রহমানকে নৌকা মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করার আহ্বান জানান স্বরাষ্ট্রমন্ত্রী।
ঢাকা-১ আসনের সংসদ সদস্য ও প্রধানমন্ত্রীর শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান বলেছেন, আওয়ামী লীগ নেতারা বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন না করলে সারাদেশের ইউনিয়ন পরিষদ নির্বাচনের ফলাফল আরো ভালো হতো। দলীয় ঐক্যের কারণেই ষষ্ঠ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে দোহার ও নবাবগঞ্জে ১৯টি ইউনিয়ন পরিষদের সবকটিতেই আওয়ামী লীগ মনোনীত প্রার্থীগণ জয়ী হয়েছেন। সালমান এফ রহমান বলেন, আওয়ামী লীগের প্রতিটি অঙ্গ সংগঠন মনোনীত প্রার্থীকে জেতাতে ঐক্যবদ্ধভাবে কাজ করেছেন, যার ফলেই দোহার-নবাবগঞ্জে প্রতিটি ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের শতভাগ সফলতা এসেছে।
আধুনিক দোহার ও নবাবগঞ্জের রুপকার সালমান এফ রহমান বলেন, জননেত্রী শেখ হাসিনা যখন কাউকে নমিনেশন দেন, তখন আমাদের সবার দায়িত্ব হয়ে যায় নৌকার সেই প্রার্থীকে জয়ী করা। আমি সবাইকে ধন্যবাদ জানাই যারা আমার ডাকে সাড়া দিয়ে আমার নির্বাচনী এলাকায় প্রতিটি ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীকে বিজয়ী করতে নিরলস ভাবে কাজ করেছেন।
নবাবগঞ্জ-দোহারের উন্নয়নের চিত্র তুলে ধরে প্রধানমন্ত্রীর এই উপদেষ্টা বলেন, প্রধানমন্ত্রীর কাছে আমি যখন যা চেয়েছি, তাই পেয়েছি। আগে ঢাকা থেকে দোহার-নবাবগঞ্জ যেতে কতো কষ্ট করতে হতো। আর এখন ১ ঘন্টায় আমরা যেতে পারছি। এই উন্নয়নের পেছনে অবদান একমাত্র শেখ হাসিনার।
নব-নির্বাচিত চেয়ারম্যানদের উদ্দেশ্যে সালমান এফ রহমান বলেন, আজকে যারা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন তাদের দায়িত্ব অনেক বেড়ে গেলো। তাঁরা সব সময় নিজেদের দেশ ও জনগণের সেবক ভেবে সবাইকে সাথে নিয়ে দেশের উন্নয়নে কাজ করবেন।
সালমান এফ রহমানের সভাপতিত্বে আয়োজিত এই শুভেচ্ছা ও মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো: এনামুর রহমান ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমেদ এমপি, ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমানসহ জাতীয় ও স্থানীয় আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সালমান এফ রহমান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ