Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিরামপুর-ঈশ্বরদীতে ট্রেনের ধাক্কায় নিহত ৪

সাত জেলায় নিহত আরো ১০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০২ এএম

দেশের দুই জেলায় ট্রেনের ধাক্কায় নিহত চারজন ও সাত জেলা সড়ক দুর্ঘটনায় প্রাণ ঝরল ১০ জনের। এর মধ্যে শেরপুর শ্রীবরদীতে বনভোজনের ট্রলি খাদে পড়ে ২, পটুয়াখালতে ২, সিরাজগঞ্জ-রায়গঞ্জ ইজিবাইকে ২, ও গাইবান্ধায় সুন্দরগঞ্জে ১, বান্দরবান রোহাংছড়িতে ১, সাতক্ষীরায় ইঞ্জিন ভ্যানের ধাক্কায় ১, সীতাকুণ্ডে গাড়ি চাপায় ১, সড়ক দুর্ঘটনায় নিহত হয়। আমাদের সংবাদদাতার পাঠানোর তথ্যের ভিত্তিতে প্রতিবেদন।
পার্বতীপুর (দিনাজপুর) উপজেলা সংবাদাতা জানান, কুড়িগ্রাম আন্তঃনগর এক্সপ্রেস বিরামপুর রেল স্টেশনের দক্ষিণে হিলি ঘোড়াঘাট মহাসড়কের লেভেল ক্রসিং গেটে এক মর্মান্তিক দুর্ঘটনায় ৩ জন নিহত হয়েছেন। গতকাল বুধবার সকাল ৬টার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা এ সময় একটি মাইক্রোকারকে ট্রেনটি ধাক্কা দিলে দুমড়ে মুুচড়ে যায়। চালক মাসুদ আহত অবস্থায় পালিয়ে যান। নিহতরা হলেন, রংপুর জেলার বদরগঞ্জ উপজেলার কালুপাড়া (মহিরপাড়া) গ্রামের সাদুড়া গাছুয়ার ছেলে আতিয়ার রহমান। একই উপজেলার লোহানীপাড়া গ্রামের আব্দুল আজিজের ছেলে সুজন। অপর জন দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলার হরিরামপুর ইউনিয়নের খাগড়াবন গ্রামের হালিম শাহ’র ছেলে হার্ফিজুর রহমান শাহ। তারা মাইক্রোকার করে জয়পুরহাট যাচ্ছিলেন ড্রাইভিং লাইসেন্সের জন্য।

ঝিনাইগাতী (শেরপুর) উপজেলা সংবাদদাতা জানান, শেরপুরের শ্রীবরদীতে বনভোজনের ট্রলি খাদে পড়ে দু’জন নিহত ও ১৩ জন আহত হয়েছেন। গত মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে শ্রীবরদী-লঙ্গরপাড়া সড়কের শ্রীবরদী পৌরসভার কলাকান্দা সেতু এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতেরা হলেন, উপজেলার খড়িয়াকাজিরচর ইউনিয়নের খড়িয়া গ্রামের সেলিম মিয়ার ছেলে মো. সাইদুল ও আবু তালেবের ছেলে ইসমাইল হোসেন। আহতদের মধ্যে সাতজনের নাম জানা গেছে।

স্থানীয়দের সূত্রে জানা যায়, খড়িয়া গ্রামের একদল তরুণ বনভোজন খেতে গত মঙ্গলবার দুপুরে শ্যালো ইঞ্জিনচালিত যান ট্রলি যোগে ঝিনাইগাতীর গারো পাহাড়ের গজনী অবকাশ কেন্দ্রে যান। বনভোজনশেষে তারা ওই ট্রলি করেই বাড়ি ফিরছিলেন। পরে কলাকান্দা সেতু এলাকায় চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে ট্রলিটি খাদে পড়ে যায়।

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা জানান, পটুয়াখালীর কলাপাড়ায় যমুনা লাইন নামের একটি বাসের চাপায় ব্যাটারি চালিত ইজি বাইকের ২ যাত্রীর মৃত্যু হয়। নিহতরা হলেন, মো. বায়জীদ ও মো. সেলিম তালুকদার। গতকাল বুধবার সকাল সাতটায় কুয়াকাটা-কলাপাড়া মহাসড়কের উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের ঘুটাবাছা নামক এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে। এসময় ইজি বাইকে থাকা মামুন, মিজান ও আরাফাত গুরুতর আহত হয়। পুলিশ ঘাতক বাসটিকে আটক করেন। চালক ও হেলপার পলাতক রয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ইজিবাইকটি সকালে যাত্রী নিয়ে কলাপাড়ায় দিকে আসছিলো। এ সময় ঢাকা থেকে কুয়াাকাটার উদ্দেশ্যে ছেড়ে আসা যমুনা লাইন বাসটি ইজিবাইকটিকে চাপা দেয়। এতে দুমড়ে মুচড়ে যায় ইজিবাইক। আহতদের উদ্ধার করে কলাপাড়া হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক দুই জনকে মৃত ঘোষণা করেন।

রায়গঞ্জ (সিরাজগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান , সিরাজগঞ্জ-রায়গঞ্জ ব্যাটারি চালিত ইজিবাইকের দুই আরোহী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ৩ ইজিবাইক যাত্রী। গতকাল বুধবার সকালে সিরাজগঞ্জ-রায়গঞ্জ আঞ্চলিক সড়কের হাসিল কড়িতলা নামক এলাকায় এ দুর্ঘটনা ঘটে। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে রায়গঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। রায়গঞ্জ থানার এস আই রাসেল বলেন, সকালে মাছ ব্যবসায়ীরা একটি ব্যাটারি চালিত ইজিবাইকে করে সিরাজগঞ্জের দিকে যাচ্ছিলেন। তারা হাসিল নামক এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাক তাদের চাপা দেয়। এতে ঘটনাস্থলে দুই যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও তিনজন।
স্টাফ রিপোর্টার, বান্দরবান থেকে জানায়, বান্দরবানের রোয়াংছড়িতে বেইলী ব্রিজ ভেঙে ট্রাক উল্টে একজন নিহত হয়েছে। গতকাল বুধবার দুপুর ২টার সময় বান্দরবান থেকে একটি চাল বোঝাই ট্রাক রুমা যাওয়ায় পথে রোয়াংছড়ি উপজেলার তারাছা ইউনিয়নের ৮নং ওয়ার্ডের পাইক্ষ্যংঝিড়ির বেইলী সেতুটি পার হতে গিয়ে ব্রিজ ভেঙে ট্রাকটি ঝিরিতে পড়ে যায়। এতে ঘটনা স্থলে ট্রাকের চালক আব্দুল গফুর নিহত হন। ফলে বান্দরবানের সাথে রুমা উপজেলার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। রোয়াংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল মান্নান জানান, ঘটনাস্থল থেকে একজনের লাশ উদ্ধার করেছে পুলিশ।

ঈশ্বরদী (পাবনা) জেলা সংবাদদাতা জানান, পাবনার ঈশ্বরদীতে ট্রনেরে ধাক্কায় অজ্ঞাত এক ব্যক্তির মৃত্যু হয়েছে। বুধবার সকাল সাড়ে নয়টায় উপজলোর মুলাডুলি ইউনয়িনরে বাঘহাছলা এলাকায় এ ঘটনা ঘটে। প্রত্যক্ষর্দশীরা জানান, ঢালারচর-রাজশাহীগামী পাবনা এক্সপ্রসে ট্রনেরে ধাক্কায় গুরুতর আঘাতপ্রাপ্ত হলে ঘটনাস্থলইে ওই ব্যক্তির মৃত্যু হয়।

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা জানান, গাইবান্ধা সুন্দরগঞ্জে গতকাল সড়ক দুর্ঘটনায় পথচারী বাবলু শেখ নামে এক ভিখারি নিহত হয়েছেন। বিকেলে উপজেলার রামজীবন ইউনিয়নের সুবর্ণদহ গ্রামের আনোয়ারের মোড় নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহত বাবলু ওই ইউনিয়নের কে কৈ কাশদহ গ্রামের মৃত ভেন্দা শেখের ছেলে। স্থানীয়রা জানায়, সড়ক পারাপারের সময় বিপরীত দিক বেপরোয়া গতির একটি মোটরসাইকেল ঘটনাস্থলে বাবলুকে ধাক্কা দিলে সে পাকা রাস্তায় পড়ে গুরুতর আহত হন। পরে স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক বাবলুকে মৃত ঘোষণা করেন।

আশাশুনি (সাতক্ষীরা) উপজেলা সংবাদদাতা জানান, আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নের আগরদাঁড়ি গ্রামের ইঞ্জিন ভ্যানের ধাক্কায় এক শিশু নিহত হয়েছে। গতকাল বুধবার বেলা ১টার দিকে আগরদাঁড়ি স্কুল মোড়ে এ দুর্ঘটনা ঘটে। নিহত শিশুর নাম আদনান হোসেন। সে আগরদাঁড়ি গ্রামের মাহমুদ আলী সরদারের ছেলে। প্রত্যক্ষদর্শী আকরামসহ অনেকে জানান, সাতক্ষীরা সদরের কোমরপুর গ্রামের ইব্রাহিম খলিল দোলুয়া থেকে কাঁচামাল ইঞ্জিন ভ্যানে করে কাদাকাটি হাজীরহাটে যাচ্ছিলেন। ঘটনার সময় আগরদাঁড়ি রহিমীয়া মাধ্যমিক বিদ্যালয়ের কাছে পৌঁছলে পথচারী শিশুর সাথে ভ্যানগাড়ীর ধাক্কা লাগে। ধাক্কায় শিশুটি গুরুতর আহত হয়। স্থানীয়রা তাকে দ্রুত পাশের ক্লিনিকে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সীতাকুণ্ড (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, উপজেলার ভাটিয়ারী এলাকায় গাড়ি চাপায় মো. নুর মোস্তফা নামের এক জাহাজ ভাঙা কারখানার শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। গতকাল বুধবার সকালে মহাসড়ক পার হতে গিয়ে এ দুর্ঘটনাটি ঘটে। নিহত নুর মোস্তফা উপজেলার বারৈয়াঢালা ইউনিয়নের বহরপুর গ্রামের বাসিন্দা মো. জামাল হোসেনেরছেলে। এদিকে বার আউলিয়া হাইওয়ে থানার ওসি মো. নাজমুল হক সাংবাদিকদের জানান, ইয়ার্ড শ্রমিক নুর মোস্তফা কাজে যোগ দেওয়ার উদ্দেশ্যে ভাটিয়ারী এলাকার মহাসড়ক পার হচ্ছিল। এসময় একটি দ্রুতগামী অজ্ঞাত গাড়ি তাকে চাপা দিয়ে চলে গেলে ঘটনাস্থলে তার মৃত্যু হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ