Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জার্মানিত পুলিশ হত্যাকাণ্ডে দুই ব্যক্তি গ্রেপ্তার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২২, ৪:১৭ পিএম

সোমবার দুই ট্র্যাফিক পুলিশকে গুলি করে হত্যা করেছিল আততায়ীরা। ঘটনায় জড়িত সন্দেহে দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশের বক্তব্য, দুই ব্যক্তির কাছ থেকেই অস্ত্র উদ্ধার হয়েছে। তাদের সঙ্গে ওই সময় আরো কেউ ছিল কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।

জার্মানির জারল্যান্ড থেকে ৩৮ বছরের এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। সেখান থেকে ৩৭ কিলোমিটার দূরে আরো একটি অপারেশন চালিয়ে ৩২ বছরের আরেক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। দুইজনেই জার্মান নাগরিক। কেন তারা গুলি চালিয়েছিল, তা এখনো পর্যন্ত স্পষ্ট নয়। পুলিশ জানিয়েছে, দুই ব্যক্তিকেই জেরা করা হয়েছে। কিন্তু কেউই মুখ খোলেনি। মঙ্গলবার তাদের দুইজনকেই আদালতে পেশ করা হবে।

সোমবার কুজেলের কাছে একটি ট্র্যাফিক গার্ডের কাছে আচমকাই গুলি চালাতে শুরু করে কয়েকজন। সেখানে ২৪ বছরের এক নারী পুলিশকর্মী এবং তার ২৯ বছরের পুলিশ সহকর্মী উপস্থিত ছিলেন। কিছু বুঝে ওঠার আগেই তারা গুলিবিদ্ধ হন। মৃত্যুর আগে তারা রেডিওতে ঘটনার বিবরণ দিতে পেরেছিলেন। যে গাড়ি থেকে তাদের দিকে গুলি ছোঁড়া হয়েছিল, তারও বিবরণ দিয়েছিলেন। সেই বিবরণ অনুসরণ করেই সোমবার দিনভর তল্লাশি চালিয়ে দুই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানিয়েছে, ৩৮ বছরের ব্যক্তির ওয়াইল্ড গেমেরব্যবসা আছে। তার কাছে লাইসেন্সপ্রাপ্ত আগ্নেয়াস্ত্রও আছে। কেন তারা পুলিশকে লক্ষ্য করে গুলি চালালো, এর সঙ্গে কোনো খেলা যুক্ত কি না, সবই খতিয়ে দেখা হচ্ছে। তবে এখনো পর্যন্ত আটক ব্যক্তিদের নাম প্রকাশ করা হয়নি। সূত্র: ডিপিএ, এএফপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জার্মানি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ