Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

শান্তিরক্ষা মিশনে মালি গেলেন পুলিশের ১৪০ সদস্য

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২২, ৭:১৫ পিএম

জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে যোগ দিতে মালিতে পৌঁছেছেন বাংলাদেশ পুলিশের ১৪০ জন সদস্য। বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে পশ্চিম আফ্রিকার দেশ মালির রাজধানী বামাকোর উদ্দেশে রোববার রাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন তারা। গতকাল সোমবার পুলিশ সদরদপ্তরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মো. কামরুজ্জামান এ তথ্য জানান।

তিনি জানান, জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে মালিতে পৌঁছেছেন বাংলাদেশ পুলিশের ১৪০ জন সদস্য। বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে পশ্চিম আফ্রিকার দেশ মালির রাজধানী বামাকোর উদ্দেশে রোববার রাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন এই ১৪০ পুলিশ সদস্য। মিশনগামী সদস্যদের মধ্যে কমান্ডার হাসান মো. শওকত আলীর নেতৃত্বে ৭০ জন এবং ডেপুটি কমান্ডার মো. রাহাত গাওহারীর নেতৃত্বে ৭০ জন পুলিশ সদস্য রয়েছেন। এর আগে গত ১৩ জানুয়ারি একই কন্টিনজেন্টের অগ্রগামী দলের ১৪০ সদস্য মালিতে যান শান্তিরক্ষা মিশনে। উল্লেখ্য, ২০১৩ সাল থেকে জাতিসংঘ শান্তিরক্ষা মিশন মালির বামাকোতে পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করছেন পুলিশ সদস্যরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ