Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতে করোনায় একদিনে মৃত্যু ৯০০

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২২, ২:৪৯ পিএম

ভারতে করোনার সংক্রমণ নিম্নমুখী। গত তিনদিনের চেয়ে অল্প হলেও রোববার (৩০ জানুয়ারি) সেই ধারাবাহিকতা বজায় রয়েছে। অন্যদিকে দৈনিক প্রাণহানি পৌঁছেছে প্রায় ৯০০ জনে। একইসঙ্গে কিছুটা বেড়েছে সুস্থতা ও সংক্রমণের হার। রোববার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ২ লাখ ৩৪ হাজার ২৮১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ কোটি ১০ লাখ ৯২ হাজার ৪২২ জনে।

ছাড়া গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৯৩ জন। ভাইরাসে আক্রান্ত হয়ে শনিবার মৃত্যু হয়েছিল ৮৭১ জনের। করোনা মহামারির শুরু থেকে দক্ষিণ এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত মোট ৪ লাখ ৯৪ হাজার ৯১ জন প্রাণ হারিয়েছেন।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, ভারতে দৈনিক সংক্রমণের হার শনিবার ছিল ১৩ দশমিক ৩৯ শতাংশ। রোববার তা বেড়ে হয়েছে ১৪ দশমিক ৫০ শতাংশ। সাপ্তাহিক সংক্রমণের হার ১৬ দশমিক ৪০ শতাংশ। তবে দেশটিতে সুস্থতার হার অল্প হলেও বেড়েছে। শনিবার ভারতে সুস্থতার হার ছিল ৯৩ দশমিক ৮৯ শতাংশ, অবশ্য রোববার তা বেড়ে হয়েছে ৯৪ দশমিক ২১ শতাংশ।

ভারতের অধিকাংশ বড় রাজ্যেই কমছে নতুন সংক্রমণের সংখ্যা। তবে দক্ষিণাঞ্চলীয় রাজ্য কেরালায় দৈনিক আক্রান্তের সংখ্যাটা এখনও উদ্বেগজনক। রাজ্যটিতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৫০ হাজারের বেশি মানুষ। এছাড়া সব রাজ্যেই মৃতের সংখ্যা ঊর্ধ্বমুখী রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ