Inqilab Logo

শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ যিলহজ ১৪৪৫ হিজরী

নারায়ণগঞ্জে ভোট গ্রহণ শেষ, চলছে গণনা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২২, ৪:২৫ পিএম | আপডেট : ৫:৫৭ পিএম, ১৬ জানুয়ারি, ২০২২

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে ভোট গ্রহণ শেষ হয়েছে। আজ রোববার সকাল ৮টায় শুরু হয়ে বিকেল চারটা পর্যন্ত ভোট গ্রহণ চলে। টানা আট ঘণ্টার ভোট গ্রহণ সুষ্ঠুভাবেই শেষ হয়েছে। এখন গণনা চলছে।
নির্বাচনে মেয়র পদে প্রধান দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থী নৌকা মার্কার সেলিনা হায়াৎ আইভী ও হাতি মার্কার স্বতন্ত্র প্রার্থী তৈমুর আলম খন্দকার কেউই বড় ধরনের কোনো অনিয়মের অভিযোগ করেননি। তৈমুর আলম একপর্যায়ে বলেছেন, বন্দর থানা ও সিদ্ধিরগঞ্জ এলাকায় হাতি প্রতীকের এজেন্ট থাকলেও আশপাশের এলাকায় কর্মী-সমর্থকদের উপস্থিতি তেমন নেই। আগের রাতে পুলিশের বিরুদ্ধে আতঙ্ক ছড়ানোর পাশাপাশি নৌকার সমর্থকদের বিরুদ্ধে দাঁড়াতে না দেওয়ার অভিযোগও করেন তিনি।


আইভী ও তৈমুর আলম ছাড়া মেয়র পদে অপর প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হলেন বাংলাদেশ খেলাফত মজলিসের এ বি এম সিরাজুল মামুন (দেয়ালঘড়ি), ইসলামী আন্দোলন বাংলাদেশের মাছুম বিল্লাহ (হাতপাখা), বাংলাদেশ কল্যাণ পার্টির রাশেদ ফেরদৌস (হাতঘড়ি), বাংলাদেশ খেলাফত আন্দোলনের মো. জসিম উদ্দিন (বটগাছ) ও স্বতন্ত্র মেয়র প্রার্থী কামরুল ইসলাম (ঘোড়া)। এ ছাড়া কাউন্সিলর পদে সাধারণ ওয়ার্ডে ১৪৮ ও সংরক্ষিত আসনে ৩৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।


আজ ভোট গ্রহণের উৎসবমুখর পরিবেশ দেখা গেছে। তরুণ থেকে অশীতিপর বৃদ্ধও তাঁদের নাগরিক অধিকার প্রয়োগের এই সুযোগ নিতে আগ্রহ নিয়েই ভোটকেন্দ্র এসেছেন। তবে অপেক্ষাকৃত বয়স্ক ভোটারদের ইভিএমে ভোট দিতে অসুবিধায় পড়তে দেখা গেছে। বয়স্কদের অনেকেরই ভোট দিতে দীর্ঘ সময় লাগে। এ জন্য প্রার্থীরাও অসন্তোষ প্রকাশ করেছেন বারকয়েক।


কিছু কেন্দ্রে ইভিএমে ভোট দেওয়ার গতি কমে যাওয়ার বিষয় নিয়ে কথা বলেন নৌকার প্রার্থী সেলিনা হায়াৎ আইভী। তিনি যান্ত্রিক সমস্যা দূর করার আহ্বান জানান। আইভী বলেন, আমি বিভিন্ন জায়গার খবর পাচ্ছিলাম সেøা কাস্টিং হচ্ছে। ৩, ৫, ১৭, ১৮ ও ২০ নম্বর ওয়ার্ডে এসব জায়গায় খুবই সেøা কাস্টিং হচ্ছে। ২৩ নম্বর ওয়ার্ডে অনেক মানুষ দাঁড়িয়ে আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাসিক নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ