Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দুইজনের ওমিক্রন শনাক্ত হওয়ায় পুরো শহরে গণপরীক্ষা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২২, ১১:৪৩ এএম

করোনার নতুন ধরন ওমিক্রন সারা বিশ্বব্যাপী দ্রুত ছড়াচ্ছে। ওমিক্রনকে অতি সংক্রামক ভ্যারিয়েন্ট হিসেবেও বলা হয়। সম্প্রতি চীনের তিয়ানজিনে দুই জনের ওমিক্রন শনাক্ত হওয়ায় সে শহরের সবাইকে গণপরীক্ষা করাচ্ছে সরকার।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানিয়েছে, তিয়ানজিনে ১ কোটি ৪০ লাখ বাসিন্দা বসবাস করে। কিছুদিন আগে শহরটিতে ২০ শিশু ও প্রাপ্ত বয়স্কের করোনা পজেটিভ ফলাফল আসে। এদের মধ্যে দুই শিশুর নমুনায় ওমিক্রনের অস্তিত্ব পাওয়া গেছে। এ অবস্থায় রোববার পুরো শহরের মানুষকে গণপরীক্ষার আওতায় আনা হচ্ছে।
মার্কিন সংবাদমাধ্যম এপি’র খবরে বলা হয়েছে, চীনের বন্দর নগরী তিনজিয়ানের একটি স্কুলের ৮ থেকে ১৪ বছরের ১৫ শিক্ষার্থী করোনায় সংক্রমিত। এছাড়া ওই প্রতিষ্ঠানের এক কর্মীসহ চার অভিভাকও সংক্রমিত।
আগামী ৪ ফেব্রুয়ারি থেকে চীনে বসতে যাচ্ছে শীতকালীন বেইজিং অলিম্পিক ২০২২। অলিম্পিকের আসরকে কেন্দ্র করে করোনা শূন্যের কোটায় নামিয়ে আনার উদ্যোগ নিয়েছে সরকার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ