Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ট্রলারডুবির ৫ম দিনে ভেসে উঠলো ৪ জনের লাশ

নারায়ণগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২২, ১২:০১ এএম

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা ধর্মগঞ্জের বুড়িগঙ্গা নদীতে ট্রলার ডুবির ঘটনার ৪ দিন পেরিয়ে ৫ম দিনে ভেসে উঠেছে ৪ জনের লাশ। গতকাল রোববার সকালে বক্তাবলী ফেরিঘাট এলাকার নদীর কিনারে তাদের লাশ ভেসে উঠে। এদের মধ্যে একই পরিবারের নিখোঁজ চারজনের মধ্যে মা-মেয়ে রয়েছে। তারা হলেন জেসমিন আক্তার ও তার মেয়ে তাসমিন আক্তার। অপর দুইজন হলেন সাব্বির হোসেন ও জোসনা বেগম। এ ঘটনায় এখনও নিখোঁজ রয়েছে আরো ৬ জন। তাদের সন্ধানে উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সদস্যরা।
নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রিফাত ফেরদৌস জানান, একই পরিবারের নিখোঁজ মা-মেয়ের লাশ উদ্ধার করা হয়েছে। আরও দুইজনের লাশ ভেসে উঠে।
ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের নারায়ণগঞ্জ অফিসের উপসহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন জানান, বক্তাবলী ফেরিঘাট এলাকার নদীর কিনার থেকে একই পরিবারের মা মেয়ের লাশ উদ্ধার করা হয়েছে। আরও দুইজনের লাশ ভেসে উঠেছে। সেইসাথে নিখোঁজ অন্যদের সন্ধানের জন্য আমাদের ফায়ার সার্ভিস সর্বাত্মক চেষ্টা চালাচ্ছে। পাশাপাশি কোস্টগার্ড, নৌপুলিশও চেষ্টা চালাচ্ছে।
এর আগে গত ৫ জানুয়ারি সকালে নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার বুড়িগঙ্গা নদীতে লঞ্চের ধাক্কায় ট্রলার ডুবির ঘটনা ঘটে। এই ঘটনায় নিখোঁজেরা হলেন কিশোরগঞ্জের ইদ্রিস আলীর ছেলে কিশোরগঞ্জের ইদ্রিস আলীর ছেলে আব্দুল্লাহ, রেকমত আলীর ছেলে মোতালেব, চর বক্তাবলী এলাকার রাজুর ছেলে সাব্বির, মধ্য চরের সোহেলের স্ত্রী জেসমিন আক্তার, সোহেলের ছেলে তামীম খান, মেয়ে তাফসিয়া, তাসমিম ওরফে তাসলিমা, আওলাদ, মো. শামসুদ্দিন ও জোসনা বেগম।
এই ঘটনায় গত ৬ জানুয়ারি বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দরের নৌ নিরাপত্তা বিভাগের উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) বাবু লাল বৈদ্য বাদি হয়ে ফতুল্লা মডেল থানায় এ মামলা দায়ের করেছেন। মামলায় গ্রেফতারকৃত মেসার্স ফারহান নেভিগেশনের এমভি ফারহান-৬ নামক লঞ্চের মাস্টার কামরুল হাসান, ইনচার্জ ড্রাইভার মো. জসিম উদ্দিন ভুইয়া ও সুকানি মো. জসিম মোল্লাকে আসামি করা হয়েছে। ইতোমধ্যে তারা কারাগারে রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লাশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ