Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুরগিহীন নতুন পদে বাজিমাত কেএফসির

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২২, ৪:৩৩ পিএম

কেএফসি-র নাম করতেই সকলের চোখের সামনে ভাসে জিভে পানি আনা মুখোরোচক চিকেনের পিস। চিকেন ছাড়া কেএফসি-কে ভাবতেও পারেন না ফুডলাভাররা। কিন্তু, সেই প্রিয় রেস্তোরাঁই এমন এক পদ বাজারে নিয়ে আসছে, যা খেতে তো চিকেনের মতো অথচ বাস্তবে তা চিকেন নয়। নয়া সেই পদের নাম ‘বিয়ন্ড ফ্রাইড চিকেন’। আগামী ১০ জানুয়ারি থেকে কেএফসি-র মেনুতে নতুন এই পদ যোগ করা হচ্ছে। যা আসলে এক ধরণের নাগেটস।

রেস্তোরাঁ চেনের তরফে জানানো হয়েছে, আপাতত এই পদটি কেবলমাত্র আমেরিকাতেই পাওয়া যাবে। তবে গ্রাহকদের মধ্যে তা জনপ্রিয় হয়ে উঠলে আগামীদিনে সবাই এই বিয়ন্ড ফ্রাইড চিকেন-এর স্বাদ নিতে পারবেন। সংস্থার মার্কিন প্রেসিডেন্ট কেবিন হাঞ্চম্যান বলেন, 'গ্রাহকদের আবদার মেনেই নতুন এই ডিশ নিয়ে আসা হচ্ছে। যারা প্রাণীজ প্রোটিন তেমনভাবে পছন্দ করেন না, তাদের জন্যই এই পদ।' তবে হাঞ্চম্যান আরও জানিয়েছেন, চিকেন না হলেও এটি খেতে চিকেনের মতোই।

আমেরিকার আলাদা আলাদা রাজ্যে এই ডিশ ভিন্ন ভিন্ন মূল্যে পাওয়া যাবে। আনুমানিক গড়ে ৭ ডলার ধার্ষ হয়েছে কেএফসি-র এই নয়া পদের দাম। আপাতত এটি কম্বো মিলে পাওয়া যাবে। রেডিমেড অবস্থায় পাওয়া যাবে এই নাগেটগুলি। নিরামিষাশী কিংবা ভেগানদের জন্য এই পদ নয়। কারণ যে তেলে কেএফসি অন্য চিকেন পদগুলি রাঁধে, সেই তেলেই ভাজা হবে এই নাগেটগুলি।

প্রাণীজ প্রোটিনের বদলে এবার ভেষজ উপায়ে পদ তৈরি করে চমক দিচ্ছে কেএফসি। ২০১৯ সালে আটলান্টাতে প্রথম এই নাগেটসের টেস্টিং হয়। মাত্র পাঁচ ঘণ্টার মধ্যেই ওই রেস্তোরাঁর সমস্ত নাগেটস বিক্রি হয়ে যায়। এরপর দক্ষিণ ক্যালিফোর্নিয়ার রেস্তোরাঁগুলিতে এই নাগেটস রাখা শুরু হয়। অল্প দিনের মধ্যেই সেখানকার গ্রাহকদের মধ্যেও এটি জনপ্রিয় হয়ে ওঠে। প্রায় দু'বছর ধরে গ্রাহকদের থেকে রিভিউ নিয়ে তবেই শেষ পর্যন্ত এই চিকেনের স্বাদের নাগেটস লঞ্চ করছে কেএফসি।

উল্রেখ্য, গত ৩ ডিসেম্বর টেকআওয়ে ট্রমা নামে একটি টুইটার অ্যাকাউন্ট থেকে ব্রিটেন নিবাসী গ্যাব্রিয়েলের এক আজব অভিজ্ঞতার কথা শেয়ার করে একটি টুইট করেন। পোস্ট করা হয় মুরগির মাথা দেওয়া কেএফসি-র খাবারের ছবি। যেখানে উল্লেখ করা হয়, কেএফসি থেকে মিল বক্সের অর্ডার করেছিলেন গ্যাব্রিয়েল। বক্স খুলে হট উইংসে কামড় বসাতে গিয়েই চক্ষু চড়কগাছ হয় তার। হট উইংসের বদলে ঠোঁট-পালক সহ আস্ত একটি মুরগির মাথা খুঁজে পান গ্যাব্রিয়েল। যা নিয়ে হইচই পড়ে যায়। জনপ্রিয় ফ্রায়েড চিকেন রেস্তোরাঁ চেনের গুণগত মান নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। সূত্র: সিএনএন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ