Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

‘গলফপ্রেমী’ কাঁকড়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২২, ১১:৫৬ পিএম

রৌদ্রোজ্জ্বল দিনে গলফ খেলছিলেন কয়েকজন। খেলার মাঝপথে হঠাৎ বাধে বিপত্তি। গলফের মাঠে হাজির মস্ত একটি কাঁকড়া। কাঁকড়ার আকার দেখে বিস্মিত সবাই। শুধু কি তাই, কাঁকড়াটি রীতিমতো ‘গলফপ্রেমি’। গলফের ক্লাবে (গলফ খেলার স্টিক) আঁকড়ে ধরেছে সেটি। ছাড়ার নাম নেই। বিশালা আকারের এ কাঁকড়ার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে সাড়া ফেলেছে।

ঘটনাটি ভারত মহাসাগরে অস্ট্রেলিয়ার ক্রিসমাস আইল্যান্ডে। অস্ট্রেলীয় ওয়েবসাইট নিউজডটকমডটএইউর বরাতে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এ ঘটনার কথা জানিয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, ক্রিসমাস আইল্যান্ডের একটি গলফের মাঠে খেলছিলেন পল বুহনার ও তার বন্ধুরা। তখনই গলফের মাঠে কাঁকড়াটি চলে আসে। পল বুহনার সংবাদমাধ্যমকে জানান, এই ঘটনা গত অক্টোবরের। তবে চলতি বছরের শুরুতে এসে বিশালাকার কাঁকড়ার সেই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। তিনি বলেন, ‘আমার ছেলে এই ভিডিও তার এক বন্ধুকে দিয়েছিল। সেখান থেকেই পরে তা ছড়িয়ে পড়ে।’

ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যায়, বিশাল একটি কাঁকড়া গলফের ক্লাবের এক মাথা আঁকড়ে ধরে আছে। এই প্রজাতিটি স্থানীয়ভাবে রাবার কাঁকড়া কিংবা কোকোনাট কাঁকড়া নামে পরিচিত। মূলত বিশাল আকারের কারণে এই প্রজাতির এমন নাম দেওয়া হয়েছে। এগুলোর একেকটি তিন ফুট পর্যন্ত লম্বা হতে পারে। ওজন হয় চার কেজির বেশি। প্রায় ৫০ বছর বেঁচে থাকে এই প্রজাতির একেকটি কাঁকড়া। ভিডিওতে দেখা যায়, একজন কাঁকড়াটিকে গলফ ক্লাব থেকে বিচ্ছিন্ন করার চেষ্টা করছেন। কিন্তু কোনোভাবেই ওই ক্লাব ছাড়তে রাজি নয় কাঁকড়াটি। দ্বিতীয় আরেকটি ভিডিওতে দেখা যায়, নাছোড় কাঁকড়াটি একটি গলফ ক্লাবের অর্ধেকটা দখল করে নিয়েছে। আঁকড়ে ধরে আছে।

ইউটিউবে ভিডিওটি শেয়ার করে পল বুহনারের স্ত্রী কেরি বুহনার ক্যাপশনে লিখেছেন, ‘ক্রিসমাস আইল্যান্ডে গলফ খেলাটাও বিপদের। আমার স্বামী এ সুন্দর ভিডিওটি করেছেন।’ আর পল বুহনার মজা করে বলেছেন, ‘আপনারা নিশ্চয়ই দেখেছেন, শেষ পর্যন্ত সে (কাঁকড়াটি) ওই খেলায় জিতেছে।’ সূত্র : এনডিটিভি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ