Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুষ্টিয়ায় নৌকা প্রতীকের ৩ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত

স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া থেকে : | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২২, ১১:৫৬ পিএম

পঞ্চম ধাপের ইউপি নির্বাচনে কুষ্টিয়া সদর উপজেলার ১১টি ইউনিয়নের নির্বাচনে পরাজিত হয়ে জামানতই হারাচ্ছেন নৌকা প্রতীকের তিন প্রার্থী। এরা হলেন হাটশহরিপুর ইউনিয়নে সাবেক চেয়ারম্যান সম্পা মাহমুদ, বটতৈল ইউনিয়নে সাবেক চেয়ারম্যান এমএ মোমিন মন্ডল ও আলামপুর ইউনিয়নে আব্দুল হান্নান। কোনো প্রার্থী মোট কাস্টিং ভোটের আট ভাগের এক ভাগ ভোট না পেলে তার জামানত বাজেয়াপ্ত হয়।
এদের মধ্যে সম্পা মাহমুদ পেয়েছেন ২৩২ ভোট, মোমিন মন্ডল ১১৪ ভোট ও আব্দুল হান্নান ১৭৭ ভোট পেয়েছেন।
গত ৫ জানুয়ারির এ নির্বাচনে ১১টির মধ্যে মাত্র একটিতে আ.লীগ মনোনীত নৌকাপ্রার্থী বিজয়ী হয়েছেন। ১০টি ইউনিয়নে বিজয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থীরা। এছাড়াও উপজেলার মোট ২৭ জন চেয়ারম্যান প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়েছে। কুষ্টিয়া সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. সহিদুর রহমান জানান গেজেট প্রকাশের সঙ্গে সঙ্গেই তাদের জামানতের টাকা রাষ্ট্রীয় কোষাগারে জমা হবে। তবে জামানত বাজেয়াপ্ত হওয়ার অর্থ খুব বেশি নয়, মাত্র পাঁচ হাজার টাকা। বিজয়ী কয়েকজন চেয়ারম্যান বলেন, জনসমর্থনহীন ব্যক্তিদের আ.লীগের মনোনয়ন দেয়া হয়েছিল। ইউনিয়নে যারা জনপ্রিয় তাদের বাদ দেয়ার ফলে নৌকার ভরাডুবি হয়েছে। যোগ্যদের বঞ্চিত করে অন্যদের মনোনয়ন দেয়ার কারণেই নৌকার এমন পরাজয় হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নৌকা প্রতীক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ