Inqilab Logo

শনিবার, ০১ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফ্রান্সে এক দিনে ৩ লাখের বেশি মানুষের করোনা শনাক্ত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২২, ১২:৩১ পিএম

ফ্রান্সে গত এক দিনে রেকর্ড ৩ লাখ ৩২ হাজারের বেশি করোনা রোগী শনাক্ত করা হয়েছে। কর্মকর্তাদের বরাত দিয়ে এমনটি জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।
এএফপি জানায়, ফ্রান্সে প্রথমবারের মতো ৩ লাখের বেশি করোনা রোগী শনাক্ত হলো। এর আগে গত মঙ্গলবার ফ্রান্সে ২ লাখ ৭১ হাজার ৬৮৬ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছিল। গতকাল বুধবার ফ্রান্সে ২ হাজার ৪৮৩ জন করোনা রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। এদের মধ্যে ৩৯৬ জন আইসিইউতে রয়েছে।
ফ্রান্সের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত এক দিনে ফ্রান্সে ৩ লাখ ৩২ হাজার ২৫২ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। এরই মধ্যে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল মাখোঁ সতর্ক করে বলেছেন, তাঁর দেশে যাঁরা করোনাভাইরাসের টিকা নেয়নি, তাঁদের জীবন কঠিন করে তুলতে চান তিনি।
ফরাসি প্রেসিডেন্টের এমন হুঁশিয়ারির পর গতকাল বুধবার ফ্রান্সের ৬৬ হাজার বাসিন্দা করোনা টিকার প্রথম ডোজ নিয়েছেন। এই সংখ্যা গত তিন মাসের মধ্যে সর্বোচ্চ।
ফ্রান্সে এখন পর্যন্ত ৫০ লাখ মানুষ ভ্যাকসিন নেননি। এদের মধ্যে ২০ শতাংশ মানুষ করোনা সংক্রমণের ঝুঁকিতে রয়েছেন। ফ্রান্সে এ পর্যন্ত করোনায় ১ লাখ ২৪ হাজার ৫৬৩ জনের মৃত্যু হয়েছে। সূত্র : এএফপি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ