Inqilab Logo

শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আবারো করোনায় আক্রান্ত হলেন পোল্যান্ডের প্রেসিডেন্ট

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২২, ১১:১২ এএম

ইউরোপজুড়ে তাণ্ডব ছড়াচ্ছে করোনার নতুন রূপ ওমিক্রন। প্রতিদিনই আক্রান্ত হচ্ছেন লাখ লাখ মানুষ। এদিকে করোনার তৃতীয় ঢেউতে দ্বিতীয়বারের মত সংক্রমিত হলেন পোলিশ প্রেসিডেন্ট আন্দ্রেজ দুদা।
বুধবার (৬ জানুয়ারি) দুদার করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। তার বেশ কয়েকজন সহযোগীও আক্রান্ত হয়েছেন করোনায়। এক শীর্ষ সরকারি কর্মকর্তার টুইটের বরাতে এই খবর জানায় মার্কিন সংবাদমাধ্যম ভয়েজ অব অ্যামেরিকা।
প্রেসিডেন্টের প্রধান সহযোগী পাওয়েল জর্ট ব্যক্তিগত অ্যাকাউন্ট থেকে এক টুইটে জানান, “প্রেসিডেন্ট আইসোলেশনে আছেন। তবে তিনি ভালো বোধ করছেন, গুরুতর অসুস্থ নন। চিকিৎসকের তত্ত্বাবধানে আছেন তিনি।”
ভয়েজ অব অ্যামেরিকা জানায়,২০২০ সালের অক্টোবরেও করোনাভাইরাসে আক্রান্ত হন ডুডা। তবে তিনি ওমিক্রনে আক্রান্ত কি না তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। ২০২০ সালের এপ্রিল ও জুনে টিকা নেওয়ার পর ডিসেম্বরেই তৃতীয় তথা বুস্টার ডোজ নেন তিনি।
ইউরোপ আমেরিকায় প্রকোপ বাড়লেও এখনও পোল্যান্ডে ওমিক্রনের প্রকোপ প্রকট আকার ধারন করেনি। মঙ্গলবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, দৈনিক মোট শনাক্তের প্রায় ২ দশমিক পাঁচ শতাংশ ওমিক্রন আক্রান্ত। তবে চলতি মাসের শেষে এটি আরও প্রভাবশালী হয়ে উঠবে বলে আশঙ্কা করা হচ্ছে।
সাম্প্রতিক দিনগুলোতে আগের তুলনায় পোল্যান্ডে কমেছে আক্রান্ত সংখ্যা। তবে ধারণা করা হচ্ছে বড়দিন আর নববর্ষের ছুটিতে লোকজন পরীক্ষা কম করায় এতে সংক্রমণের হার প্রভাবিত হতে পারে। সূত্র : ভয়েস অব অ্যামেরিকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ