Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

তিনটি ডোজ নেওয়ার পরও সংক্রমিত হলেন সুইডেনের রাজা-রানি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২২, ১০:৩৪ এএম

করোনাভাইরোসের তিনটি ডোজ নেওয়ার পরও সুইডেনের রাজা ষোড়শ কার্ল গুস্তাফ ও রানি সিলভিয়ার কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।
তবে তাদের উপসর্গ মৃদু এবং তারা ভালো আছেন বলে মঙ্গলবার এক বিবৃতিতে জানিয়েছে সুইডিশ রাজপ্রাসাদ। করোনাভাইরাসের অতিসংক্রামক নতুন ধরন ওমিক্রনের ফলে দেশটিতে সংক্রমণ ক্রমশ বৃদ্ধি পাচ্ছে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।
সুইডেনের স্বাস্থ্য সংস্থার সাম্প্রতিক তথ্য অনুযায়ী, ৩০ ডিসেম্বর দেশটিতে ১১ হাজার ৫০৭ জন রোগী শনাক্ত হয়েছিল যা সুইডেনের দৈনিক রোগী বৃদ্ধির রেকর্ড। দেশটির রাজপ্রাসাদের বিবৃতিতে বলা হয়েছে, ‘তিনটি ডোজ নেওয়া রাজা ও রানির পূর্ণ টিকা দেওয়া আছে এবং তাদের উগসর্গ মৃদু ও তারা ভালো আছেন।’
রাজা কার্ল গুস্তাফ (৭৫) ও রানি সিলভিয়া (৭৮) উভয়েই স্বেচ্ছা আইসোলেশনে আছেন। তাদের সঙ্গে যাদের যোগাযোগ হয়েছিল তাদের খুঁজে বের করার কাজ চলছে বলে বিবৃতিতে জানানো হয়েছে।
রাজা কার্ল গুস্তাফের ভূমিকা মূলত আনুষ্ঠানিক। তিনি ১৯৭৩ সালে রাজা ষষ্ঠ গুস্তাফ অ্যাডলফের মৃত্যুর পর মাত্র ২৭ বছর বয়সে সুইডেনের রাষ্ট্রপ্রধান হন। তিনি সুইডেনের রাজাদের মধ্যে সবচেয়ে দীর্ঘ সময় ধরে দায়িত্ব পালন কর আসছেন।
সিংহাসনের উত্তরাধিকারী তার বড় মেয়ে ক্রাউন প্রিন্সেস ভিক্টোরিয়া ও তার স্বামী প্রিন্স ড্যানিয়েল গত বছরের মার্চে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। মৃদু উপসর্গে ভুগে দুজনেই পরে সুস্থ হয়ে উঠেন। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ