Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে দেশীয় অস্ত্রসহ ভারতীয় যুবক আটক

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২২, ৩:২৭ পিএম

কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে দেশীয় অস্ত্রসহ অবৈধ অনুপ্রবেশের দায়ে এক ভারতীয় যুবককে স্থানীয়রা আটক করে পুলিশ সোপর্দ করেছে । সোমবার রাত ১০ টার দিকে আন্তর্জাতিক মেইল পিলার ৯৪২ এর পাশে বাংলাদেশের অভ্যান্তরে ২০০ গজ উপজেলার কাশিপুর ইউনিয়নের সীমান্তঘেঁষা গংগাহাট আজোয়াটারি এলাকায় এ ঘটনা ঘটে। আটক যুবকের নাম আনারুল শেখ (২১)। তিনি ভারতীয় কোচবিহার জেলার সাহেবগঞ্জ থানার সেউটি-২ গ্রামের সাইফুল ইসলামের ছেলে ।
পুলিশ ও সীমান্তবাসী জানান, রাতে আনারুল অস্ত্রসহ বাংলাদেশে প্রবেশ করে সন্দেহজনক ঘোরাঘুরি করলে বিষয়টি স্থানীয়দের নজরে আসে। তারা চোর সন্দেহে ওই যুবককে আটক করতে গেলে তার হাতে ধারালো অস্ত্র দেখতে পান । পরে স্থানীয় হরেকৃষ্ণ চন্দ্র রায়সহ কয়েকজন মিলে ওই ভারতীয় যুবককে আটক করতে সক্ষম হন। এ সময় ধারালো অস্ত্রের আঘাতে হরেকৃষ্ণ চন্দ্র রায় মারাত্বক আহত হলে তাকে রাতেই ফুলবাড়ী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

লালমনিরহাট ১৫ বিজিবির অধীন কাশিপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার আশরাফ আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বিজিবি বাদী হয়ে ওই ভারতীয় যুবকের বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশের দায়ে মামলা করা হয়েছে।

এ প্রসঙ্গ ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ(ওসি) রাজীব কুমার রায় জানান, রাতে ওই এলাকার স্থানীয় লোকজন এক ভারতীয় নাগরিককে দেশীয় অস্ত্রসহ আটক করে থানা পুলিশের কাছে সোপর্দ করে। পরে মঙ্গলবার সকালে বিজিবি বাদী হয়ে ভারতীয় যুবকের বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশ ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করার অপরাধে ৩২৪ ধারায় একটি মামলা দায়ের করলে আসামীকে কুড়িগ্রাম জেল হাজতে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ