Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দিনাজপুর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল থেকে নবজাতক চুরি

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২২, ১১:৫৬ পিএম

দিনাজপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল থেকে ৮ ঘন্টা বয়সী নবজাতক চুরির ঘটনা ঘটেছে। পুলিশ হাসপাতালের সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে চোরকে আটক ও নবজাতককে উদ্ধারের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

ঘটনাস্থলে হাসপাতাল কর্তৃপক্ষ ও পুলিশ সূত্রে জানা গেছে, জেলার চিরিরবন্দর উপজেলার মহাদানী গ্রামের বাসিন্দা আবদুল লতিফের স্ত্রী জায়েদা বেগম (৩৬) প্রসব বেদনা উঠলে আজ সোমবার সকালে হাসপাতালে ভর্তি হয়। ভর্তির কিছুক্ষণ পর সকাল পৌনে ৯টার দিকে তার একটি মেয়ে সন্তান জন্ম নেয়। আগে তাদের আরো ৩টি মেয়ে সন্তান রয়েছে।

নবজাতকের মা ও খালা জানান, সন্তান জন্মের পর নিকট আত্মীয়রা চলে যান। এরই মধ্যে বাহির থেকে আসা এক বোরখা পরিহিত নারীর সাথে তাদের হলে ঐ মহিলা তাদের পাশেই বসেন।

দুপুরে খাওয়ার পর বাথরুম লাগলে প্রসূতি(নবজাতকের মা) নবজাতককে বিছানায় রেখে তার বোন হাজেরা খাতুনকে তাকে নিয়ে যাওয়ার জন্য বলেন। এসময় ঐ বোরখা পরিহিত মহিলা বাচ্চাটিকে কোলে নিয়ে তাদেরকে বাথরুম যেতে বলেন। কয়েক মিনিট পর ফিরে এসে আর ঐ মহিলা ও নবজাতককে খুঁজে পান না তারা।

দীর্ঘক্ষণ খোঁজাখুঁজির পর হাসপাতাল কর্তৃপক্ষ বিষয়টি জানার পর পুলিশকে জানায়। কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোজাফ্ফর হোসেন, ডিবি ওসিসহ পুলিশ হাসপাতালে ছুটে আসেন।

এদিকে পেশায় কসাই নবজাতকের পিতা চুরির পাওয়ার পর তার দাদীকে হাসপাতালে পাঠান। এসময় সে ইউনিয়ন পরিষদ নির্বাচনে এক প্রার্থীর পক্ষে মিছিলে অংশ নিচ্ছিলেন। তার সাড়ে ন,টার দিকে আবদুল লতিফ স্থানীয় ইউপি কাউন্সিলরকে নিয়ে হাসপাতালে আসেন।

পুলিশ হাসপাতালের সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে একজন মহিলাকে সন্দেহ করে তার সন্ধান চালাচ্ছে। পুলিশ আশা করছে দ্রুততম সময়ে নবজাতককে উদ্ধার ও চুরির ঘটনা উদঘাটিত করা সম্ভব হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দিনাজপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ