Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

নোয়াখালীর বেগমগঞ্জে আওয়ামী লীগের দু’টি নির্বাচনী অফিসে আগুন

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২২, ১২:৩২ পিএম

বেগমগঞ্জ উপজেলার জিরতলী ইউনিয়নে নির্বাচনী প্রচারণাকে কেন্দ্র করে আওয়ামী লীগ মনোনিত নৌকা প্রতীকের প্রার্থী রফিকুল ইসলাম মিলনের ২টি নির্বাচনী অফিসে ভাঙচুর, ককটেল নিক্ষেপ ও অগ্নিসংযোগ করার অভিযোগ উঠেছে স্বতন্ত্র ঘোড়া প্রতীকের প্রার্থী সামছুল আলম লাবলুর বিরুদ্ধে। তবে অভিযোগ অস্বীকার করেছেন স্বতন্ত্র প্রার্থী, তার দাবী নেতাকর্মীদের হয়রানি করতে নিজেরাই নাটক সাজাচ্ছে আ.লীগ প্রার্থী।
রোববার রাত ১২টার দিকে জিরতলী ইউনিয়নের ২ ও ৩নং ওয়ার্ডে এ হামলার ঘটনা ঘটে।
আ.লীগ প্রার্থী রফিকুল ইসলাম মিলন অভিযোগ করে বলেন, নৌকার নির্বাচনী প্রচারণার জন্য জিরতলী ইউনিয়নের ২নং ওয়ার্ড বারোইচাতল ও ৩নং ওয়ার্ড মহেষপুর গ্রামে দু’টি নির্বাচন অফিস করা হয়। এরমধ্যে মহেষপুর কার্যালয়টি ইউনিয়ন আ.লীগের স্থায়ী কার্যালয়। রোববার রাত ১২টার দিকে আমার প্রতিন্দন্দ্বী প্রার্থী সামছুল আলম লাবলুর লোকজন অফিস দু’টিতে ককটেল হামলা করে। পরে তারা অফিসে থাকা চেয়ার-টেবিল ভাঙচুর ও ‘আগুন ধরিয়ে দেয়।
অভিযোগের বিষয়টি অস্বীকার করে ঘোড়া প্রতীকের প্রার্থী সামছুল আলম লাবলু বলেন, ইসির নির্দেশনা অমান্য করে নৌকা প্রতীকের প্রার্থী ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে একাধিক প্রচারণা কার্যালয় দিয়েছে। যা ইতোমধ্যে রিটার্নিং কর্মকর্তাকে জানানো হয়েছে। নির্বাচনে আমার পক্ষে ভোটারদের গণজোয়ার দেখে নৌকার প্রার্থী নিজের অফিসে নিজের লোকজনকে দিয়ে আগুন দিয়ে আমাদের বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানির চেষ্টা করছে। এসব ঘটনার সাথে আমার কোন সমর্থক জড়িত না।
বেগমগঞ্জ থানার ওসি মীর জাহেদুল হক রনি বলেন, খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। ঘটনায় উভয় প্রার্থীর পাল্টাপাল্টি অভিযোগ রয়েছে। নৌকার দু’টি নির্বাচনী অফিসে হামলার ঘটনাটি আমরা তদন্ত করছি।
উল্লেখ্য, পঞ্চম ধাপে আগামী ৫জানুয়ারি নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার জিরতলী ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনকে সামনে রেখে সোমবার মধ্যরাতে শেষ হচ্ছে প্রার্থীদের প্রচার-প্রচারণা। নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিন্দন্দ্বীতা করছেন ৭জন প্রার্থী। ইউনিয়নে মোট ভোটার রয়েছেন ২১হাজার ৭৫৬জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আগুন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ