Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

স্মার্টফোনে আসক্তি

| প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

উন্নত প্রযুক্তি আধুনিক জীবন ধারায় এনেছে আমূল পরিবর্তন। সবার হাতে হাতে পৌঁছে গেছে স্মার্টফোন। মানুষের দৈনন্দিন অনেক কাজই এখন অনলাইননির্ভর। এরই মাঝে ভয়ংকর হয়ে উঠছে অনলাইন গেমস আসক্তি। সবার হাতে ইন্টারনেট থাকার ফলে সহজেই বিভিন্ন অনলাইন গেমসে আসক্ত হয়ে উঠছে বর্তমান তরুণ প্রজন্ম। তাদের টার্গেট করে বিভিন্ন আকষর্ণীয় গেমস বানানো হচ্ছে। যার নেতিবাচক প্রভাব পড়ছে সমাজে। করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বেড়ে যাওয়ার ফলে প্রায় দেড় বছরের বেশি সময় স্কুল কলেজ বন্ধ রয়েছে, আর এই অবসর সময়ে অনলাইন গেমসেই সময় কাটাচ্ছে কিশোর-তরুণরা। যে সময়ে তাদের হাতা থাকার কথা বই সেখানে তাদের হাতে থাকছে স্মার্টফোন। অধিকাংশ সময় তারা অনলাইন গেম খেলে কাটাচ্ছে। ফলে তাদের মেধা বিকাশ সঠিকভাবে হচ্ছে না। তাই সচেতন অভিভাবকরা বলছেন, যত দ্রুত সম্ভব স্কুল কলেজে খুলে নতুন প্রজন্মকে ধ্বংসের হাত থেকে রক্ষা করা প্রয়োজন।

মোহাম্মদ মাছুম
শিক্ষার্থী, ঢাকা কলেজ, ঢাকা



 

Show all comments
  • jack ali ১ জানুয়ারি, ২০২২, ১২:৪৮ পিএম says : 0
    When a person don't know the purpose of life then then they commit any crime to suite their desire. We need to rule by Qur'an then these children will know Allah then they will not be corrupted.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন