Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

এসএসসি ও সমমানের পরীক্ষায় কাপ্তাইয়ে পাসের হার ৮৯%, জিপিএ-৫ পেয়েছে ১শত ৮ জন

কাপ্তাই (রাঙ্গামাটি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২১, ৩:০৯ পিএম

এসএসসি ও সমমানের পরীক্ষায় এ বছর কাপ্তাই উপজেলায় আশানুরূপ ফলাফল অর্জন করেছে। বৃহস্পতিবার ঘোষিত ফলাফলে কাপ্তাই উপজেলায় এসএসসি ও সমমানের পরীক্ষায় গড় পাসের হার ৮৯% বলে জানান কাপ্তাই মাধ্যমিক শিক্ষা অফিসার নাদির আহমেদ।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, ২০২১ সালের অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় কাপ্তাই উপজেলার ১২ টি শিক্ষা প্রতিষ্ঠান হতে সর্বমোট ১ হাজার ৩ শত ৭৪ জন পরীক্ষার্থী অংশ নেন। তৎমধ্যে পাস করেছে ১ হাজার ২ শত ১২ জন। পাসের হার ৮৮.২০%। এবার কাপ্তাইয়ের ১২ টি শিক্ষা প্রতিষ্ঠান হতে সর্বমোট জিপিএ -৫ পেয়েছেন ১শত ৭ জন। এর মধ্যে কাপ্তাই নৌ বাহিনী স্কুল এন্ড কলেজ হতে জিপিএ - ৫ পেয়েছে ৬৭ জন। এবং কাপ্তাই বিদ্যুৎ উন্নয়ন বোর্ড মাধ্যমিক বিদ্যালয় হতে জিপিএ - ৫ পেয়েছে ১৩ জন। এসএসসিতে শতভাগ পাসের তালিকায় এবারও কাপ্তাই নৌ বাহিনী স্কুল এন্ড কলেজ তাদের ধারাবাহিকতা রক্ষা করেছেন। এ প্রতিষ্ঠান হতে ৮৫ জন পরীক্ষার্থী অংশ নিয়ে সকলে পাস করেছে।

অপরদিকে দাখিল পরীক্ষায় কাপ্তাইয়ে পাসের হার শতভাগ বলে জানান উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা । দাখিল পরীক্ষায় কাপ্তাই আল আমিন নুরিয়া মাদ্রাসা এবং তৈয়বিয়া সুন্নিয়া মাদ্রাসা হতে সর্বমোট ৮৯ জন পরীক্ষার্থী অংশ নিয়ে সকলেই পাস করেছেন। দাখিলে কাপ্তাই আল- আমিন নুরিয়া মাদ্রাসা হতে জিপিএ - ৫ পেয়েছেন ১ জন।

কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান জানান, দূর্গম এলাকা হওয়া সত্বেও এ বছর কাপ্তাইয়ে পাসের হার সন্তোষজনক। আমরা মানসম্মত শিক্ষার লক্ষ্যে কাজ করে যাচ্ছি। আশা করছি ভবিষ্যতেও শতভাগ সফলতা অর্জন করবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এসএসসি

২০ ফেব্রুয়ারি, ২০২৩
৩০ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ