Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এবার কুমিল্লা বোর্ডে পাসের হার ৯৬.২৭ শতাংশ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২১, ১:৩৩ পিএম

এসএসসিতে কুমিল্লা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডে পাসের হার ৯৬.২৭ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ১৪ হাজার ৬২৬ জন। বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেন কুমিল্লা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ড. মো. আসাদুজ্জামান।

তিনি জানান, এবার কুমিল্লা বোর্ডে দুই লাখ ১৯ হাজার ৭০৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। পাস করে দুই লাখ ১১ হাজার ৫০৩ জন। মোট পরীক্ষার্থীর মধ্যে ছেলে পরীক্ষার্থী ৯৫ হাজার ৮৮৯ জন, মেয়ে পরীক্ষার্থী এক লাখ ২৩ হাজার ৮১৫ জন। ছেলের তুলনায় মেয়ে বেশি ২৭ হাজার ৯২৬ জন।

বিজ্ঞান বিভাগে পরীক্ষায় অংশগ্রহণ করে ৫৪ হাজার, পাস করে ৫৩ হাজার ৪০২ জন। পাসের হার ৯৮.৮৯ শতাংশ। জিপিএ-৫ পায় ১৩ হাজার ৩৪ জন। মানবিকে পরীক্ষায় অংশগ্রহণ করে ৮৬ হাজার ৫৩৫, পাস করে ৮৩ হাজার ২১৪ জন। পাসের হার ৯৬.১৬ শতাংশ। জিপিএ-৫ পায় ৫০৯জন। বাণিজ্যে পরীক্ষায় অংশগ্রহণ করে ৭৯ হাজার ১৬৯ জন, পাস করে ৭৪ হাজার ৮৮৭ হন। পাসের হার ৯৪.৫৯ শতাংশ। জিপিএ-৫ পায় এক হাজার ১০৩ জন।



 

Show all comments
  • Mir azharul islam ৩০ ডিসেম্বর, ২০২১, ৯:২৭ পিএম says : 0
    Ami jsc ta result 3" 00 point ajka point 3" 28 ata kivbe sombob
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এসএসসি

২০ ফেব্রুয়ারি, ২০২৩
৩০ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ