Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

হাব দ্বিবার্ষিক নির্বাচন জমে উঠেছে

দু’টি প্যানেল পরিচিতি অনুষ্ঠান সম্পন্ন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২১, ৮:৩৭ পিএম

আসন্ন হাব দ্বি-বার্ষিক নির্বাচন (২০২১-২০২৩) জমে উঠেছে। আগামী ৩০ ডিসেম্বর সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত নগরীর কাকরাইলস্থ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশন মিলনায়তনে একটানা হাব নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। হাব নির্বাচন বোর্ডের চেয়ারম্যান খন্দকার শামসুল আলম ইনকিলাবকে জানিয়েছেন হাব নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। হাব নির্বাচনে ১ হাজার ৪৪ জন ভোটার তাদের পছন্দের প্রার্থীদের ভোট দিবেন। হাব নির্বাচনে দু’টি প্যানেল প্রতিদ্বন্দ্বীতা করছে। হাবের বর্তমান সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিমের নেতৃত্বাধীন হাব সম্মিলিত ফোরাম এবং হাবের সাবেক সভাপতি আবদুস ছোবহান ভূঁইয়ার নেতৃত্বাধীন হাব গণতান্ত্রিক ঐক্য ফ্রন্ট সোমবার রাতে রাজধানীর দু’টি হোটেলে আনুষ্ঠানিকভাবে তাদের প্যানেল পরিচিতি অনুষ্ঠান সম্পন্ন করেছেন।

হাব সম্মিলিত ফোরাম : আসন্ন হাব নির্বাচনে সুশৃঙ্খল হজ ব্যবস্থাপনার স্বার্থে হাব সম্মিলিত ফোরামকে পূর্ণ প্যানেলে বিজয়ী করার আহবান জানিয়েছেন সম্মিলিত ফোরাম আয়োজিত প্যানেল পরিচিতি অনুষ্ঠানে হাবের সভাপতি ও প্যানেল প্রধান এম শাহাদাত হোসাইন তসলিম। তিনি বলেন, সকল হজ ও ওমরাহ এজেন্সির নবায়ন ফি ২৮ হাজার ৭৫০ টাকা করে রাজস্ব খাতের ৫ কোটি ৫০ লাখ টাকা মওকুফ করা হয়েছে। সুষ্ঠু হজ ব্যবস্থাপনা ও আল্লাহর মেহমান হাজীদের সেবা নিশ্চিতকরণে হাব সম্মিলিত ফোরামে পূর্ণ প্যানেলে ভোট দিন। সোমবার রাতে নগরীর একটি হোটেলে নির্বাচন বোর্ডের সদস্য আবু বকরের সভাপতিত্বে ও হাবের সিনিয়র সহসভাপতি মাওলানা ইয়াকুব শরাফতীর পরিচালনায় প্যানেল পরিচিতি অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন হাবের প্রতিষ্ঠাতা সভাপতি ড. মো.ফারুক, আটাব সভাপতি মনছুর আহমদ কালাম, হাবের সাবেক সভাপতি আলহাজ আব্দুস শাকুর, বিশিষ্ট ট্রাভেল ব্যবসায়ী মো. আবুল খায়ের, হাবের প্রতিষ্ঠাতা সহসভাপতি সৈয়দ গোলাম সরওয়ার, বায়রার সাবেক যুগ্ম মহাসচিব মো.নূরুল আমিন, হাবের সাবেক সহ সভাপতি ফরিদ আহমদ মজুমদার, হাব মহাসচিব ফারুক আহমদ সরদার, আশরাফ উদ্দিন, হারুনুর রশিদ, হাব ওলামা ফোরামের সভাপতি মাওলানা শওকত হোসেন সরকার, হাব ওলামা সোসাইটির সভাপতি হাফেজ মাওলানা নূর মোহাম্মদ ও মাওলানা হাবিবুল্লাহ মো. কুতুব উদ্দিন ।

হাব গণতান্ত্রিক ঐক্য ফ্রন্ট : আল্লাহর মেহমান হাজীদের সেবা নিশ্চিত এবং সুষ্ঠু হজ ব্যবস্থাপনার স্বার্থে হাব গণতান্ত্রিক ঐক্য ফ্রন্টের প্যানেল প্রধান আবদুস ছোবহান ভূঁইয়া গণহান্ত্রিক ঐক্য ফ্রন্টকে হাব নির্বাচনে পূর্ণ প্যানেলে বিজয়ী করার অনুরোধ জানিয়েছেন। সোমরার রাতে মতিঝিলস্থ একটি হোটেলে ঐক্য ফ্রন্টের প্যানেল পরিচিতি অনুষ্ঠানে তিনি এ অনুরোধ জানান। হাব নির্বাচন বোর্ডের চেয়ারম্যান খন্দকার শামসুল আলমের সভাপতিত্বে ও গোলাম মো.ভূঁইয়িা মানিকের পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আটাবের সাবেক সভাপতি মঞ্জুর মোর্শেদ মাহবুব। আরো বক্তব্য রাখেন, আটাবের সাবেক শীর্ষ নেতা কাজী এম এ করিম বেলাল, আটাবের সাবেক মহাসচিব আসলাম খান, আব্দুস সালাম আরেফ, হাবের সাবেক সিনিয়র সহসভাপতি আব্দুল কবির খান জামান, হাবের সাবেক নেতা আবু সালেহ মো. জাভেদ, সিলেটের হাবের প্যানেল প্রধান মাওলানা খাজা মঈনুদ্দিন জালালাবাদী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ