Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

টিকাকে ‘না বলা’ বক্সারই নেই!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০২১, ১২:০১ এএম

করোনাভাইরাসের প্রথম দিন থেকেই টিকাকে অবজ্ঞা করে আসছিলেন তিনবারের বিশ্ব কিক বক্সিং চ্যাম্পিয়ন ফ্রেদেরিক সিনিস্ত্রা। কখনও টিকা দেবেন না বলে প্রতিজ্ঞা করেছিলেন। আর সেই রেসলারই জীবনটাই হারালেন করোনায়।
চিকিৎসকরা বলেছেন, টিকা না নেওয়াটাই কাল হয়েছে বেলজিয়ামে ‘সবচেয়ে শক্তিশালী পুরুষ’ হিসেবে পরিচিতি পাওয়া সিনিস্ত্রার। গত ১৫ ডিসেম্বর ৪১ বছর বয়সে সিনিস্ত্রা মারা গেছেন। গত নভেম্বরে করোনায় আক্রান্ত হন সিনিস্ত্রা। শেষ দিকে অবস্থার অবনতি ঘটলে হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে ভর্তি করা হয় তাকে।
সেই সময় হাসপাতালের বেডে শুয়ে সিনিস্ত্রা লিখেছিলেন ‘পাশে থাকার জন্য সবাইকে ধন্যবাদ। আমি বাসায় থেকে সুস্থ হচ্ছি, যেভাবে সুস্থ হওয়ার কথা। আরও হাজারগুণ শক্তিশালী হয়ে আমি সবার মাঝে ফিরব।’
কিন্তু ফিরতে পারলেন না, বেলজিয়ামের লিয়েজে এই কিক বক্সার। টিকাকে অবজ্ঞা করে করোনার কাছেই হার মেনে না ফেরার দেশে চলে গেলেন। এদিকে টিকা না নেওয়া স্বামীর করোনার মৃত্যু হয়েছে তা স্বীকার করতে নারাজ সিনিস্ত্রার স্ত্রী। সূত্র : দ্য টেলিগ্রাফ, নিউজ টিভিএস ২৪।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ