Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

যশোরে বিএনপির ১৭ নেতা-কর্মী গ্রেফতার

যশোর ব্যুরো : | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০২১, ১২:০১ এএম

যশোরে বিএনপির ৪২ নেতাকর্মীর নামে ফের ভুতুড়ে মামলা দিয়েছে পুলিশ। যশোর টাউন হল ময়দানে জেলা বিএনপির উদ্যোগে গত মঙ্গলবার সমাবেশ হওয়ার পরদিন পুলিশ বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে অন্তর্ঘাত ও ধংসাত্ত¡ক মূলক কাজের জন্য বোমা এবং পাথর রাখার অভিযোগে মামলাটি করেছে। এই মামলায় ১৭ নেতাকর্মীকে আটকও করেছে। তাদের কাছ থেকে ৬টি বোমা ও ৪৯ পিস ছোট সাইজের পাথরও উদ্ধারের দাবি করেছেন মামলার বাদি পুরাতন কসবা পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর রেজাউল করিম।


মামলাটিকে গায়েবি এবং ভুতুড়ে বলে দাবি করেছেন বিএনপি নেতারা। তাদের দাবি পুলিশ আগের মতো যশোরে রাতের আধাঁরে বাড়িতে অভিযান চালিয়ে বিএনপির নেতাকর্মীদের আটক করে মিথ্যা মামলা দিয়েছে।

আটক ১৭ জন হলেন, শহরের পশ্চিমবারান্দী কদমতলা এলাকার হুসাইন আহমেদ, সদর উপজেলার আরবপুর ওয়ার্ড বিএনপির সভাপতি নেছার আলী, শহরের শংকরপুর এলাকার জামির হোসেন, খোলাডাঙ্গার জাকির হোসেন, নাজির শংকরপুরের শেখ আবু সাঈদ বিপন, ইছালী গ্রামের আনিসুর রহমান, চুড়ামনকাটি উত্তরপাড়ার আব্দুস সালাম, সরদার বাগডাঙ্গা গ্রামের হাফিজুর রহমান হাফিজ, পূর্ব বারান্দীপাড়া ঢাকা রোডের হাবিবুর রহমান, আড়পাড়া গ্রামের আনোয়ার হোসেন, দাইতলা গ্রামের কামাল হোসেন , মাসুদ রানা, ফতেপুর গ্রামের কোরবান আলী, বাচ্চু, চাঁচড়া ইসমাইল কলোনীর শাহিন হোসেন, লেবুতলার আব্দুল খালেক এবং বলরামপুর মধ্যপাড়ার হাদিউজ্জামান ওরফে বদরুল।

এছাড়া পলাতক আসামিরা হলেন, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক শহরের আরএন রোড এলাকার রাজিদুর রহমান সাগর, ষষ্টিতলা পাড়ার আরাফাত হোসেন, কাশিমপুর গ্রামের তাইজুল ইসলাম, ডাকাতিয়া গ্রামের শাহিন, বানিয়ালী গ্রামের আব্দুর রশিদ, শাহবাজপুর গ্রামের সাজ্জাদ হোসেন, কেশবপুর উপজেলার রাজননগর বাকাবাশি গ্রামের রেজাউল গাজী, পাঁচরঘাট মনোহরপুর গ্রামের আব্দুল আলীম, সদর উপজেলার গোপালপুর গ্রামের ইকবাল হোসেন, হাটিবিলা গ্রামের আফজাল হোসেন, নরেন্দ্রপুর গ্রামের আলমগীর হোসেন, ঝুমঝুমপুর বিজিবি ক্যাম্পের পিছনের জাহাঙ্গীর হোসেন, রাজাপুর গ্রামের সবদুল মোল্লা, গাইদগাছি গ্রামের মশিয়ার রহমান, আজীজ কাজী, ইছালীর হাকিমপুর বাজারপাড়া কামরুল ইসলাম, ইছালী পূর্বপাড়ার কামরুজ্জামান মোল্লা, ছাতিয়ানতলা এলাকার শামীম কবির অসিম, আবু তালেব, কোদালিয়া গ্রামের আরিফুল ইসলাম টুকু, এনায়েতপুর গ্রামে দাউদ মোল্লা, আড়াপাড়া গ্রামের মধু, ছোট শেখহাটি গ্রামের তরিকুল, তালিবাড়িয়া গ্রামের কবির এবং রাজাপুর গ্রামের হাসান। এছাড়া আরো অজ্ঞাত আসামি করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ