Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ওমিক্রন পরিস্থিতি নিয়ে সন্ধ্যায় বিশেষ বৈঠকে বসছেন মোদি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২১, ৩:২০ পিএম

ওমিক্রন পরিস্থিতি বিবেচনা করতে আজ বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) বিশেষ বৈঠক ডেকেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিভিন্ন রাজ্যের কোভিড পরিস্থিতি খতিয়ে দেখতেই তিনি বৃহস্পতিবার আলোচনা করবেন।
আজ সন্ধ্যা সাড়ে ৬টায় হবে এ বৈঠক। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের পদস্থ আধিকারিকরা এ বৈঠকে যোগ দেবেন। করোনার দ্বিতীয় ঢেউয়ের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে অমিক্রন সংক্রমণ ঠেকাতে উপযুক্ত পদক্ষেপ নেওয়ার পরামর্শ দেবেন প্রধানমন্ত্রী।
আপাতত ভারতের ১৫টি রাজ্যে ওমিক্রন সংক্রমণ ছড়িয়ে পড়েছে। এখনও পর্যন্ত দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ২১৩। আক্রান্তদের মধ্যে ৯০ শতাংশে রোগ সেরে গিয়েছে, অথবা তারা অন্যত্র সরে গিয়েছেন, এমনই জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়। বুধবার দেশের কোভিড পরিস্থিতি নিয়ে বিস্তারিত জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। তখনই এ নিয়ে বিস্তারিত তথ্য দেওয়া হয়েছে।
কিন্তু এর মধ্যে একাধিক মহল থেকে দাবি উঠছে বুস্টার ডোজের। ইউরোপের একাধিক দেশ ঠিক করেছে, দুটি টিকা দেওয়ার পরেও তৃতীয় একটি টিকা দেওয়া হবে সাধারণ মানুষকে। অমিক্রন ঠেকাতেই এ ব্যবস্থা করা হবে। সাধারণ মানুষের কাছে বুস্টার ডোজ পৌঁছে দেওয়ার দাবি তুলেছেন অনেকে। এর ফলে এখন যারা দুটি ডোজ পেয়েছেন, তারাও নতুন করে আরও একটি টিকা পাবেন। সেই বিষয়েও আলোচনা হতে পারে।
উদ্ভুত অমিক্রন পরিস্থিতি নিয়ে মঙ্গলবারই রাজ্যগুলোকে একটি চিঠি পাঠিয়েছে কেন্দ্রীয় সরকার। সরকারের তরফ থেকে বলা হয়েছে, করোনার ডেল্টা ধরনের তুলনায় অমিক্রন অনেক বেশি সংক্রামক। তিনগুণ গতিতে এটি ছড়িয়ে পড়তে পারে সাধারণ মানুষের শরীরে। সেই কারণে সব রাজ্যে তৈরি থাকতে হবে প্রশাসনকে। তৈরি রাখতে হবে ওয়ার রুম। সামান্যতম সংক্রমণের খবর পেলেও সেই বিষয়ে উপযুক্ত ব্যবস্থা নিতে হবে। সূত্র : এনডিটিভি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ