Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কোভিড বুস্টার ডোজ নিলেই ১০০ ডলার

ঘোষণা নিউইয়র্ক সিটির মেয়রের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২১, ১২:০৩ এএম

নিউ ইয়র্ক সিটির মেয়র বিল ডি বøাসিও মঙ্গলবার বলেছেন, শহরের যেসব বাসিন্দা বছরের শেষ নাগাদ কোভিড-১৯ ভ্যাকসিন বুস্টার গ্রহণ করবেন তারা শহর কর্তৃপক্ষের কাছ থেকে ১০০ ডলার করে পাবেন। সপ্তাহান্তে নিউ ইয়র্ক সিটি এবং মার্কিন যুক্তরাষ্ট্র জুড়ে করোনার প্রকোপ বেড়েছে।

কর্মকর্তারা জানিয়েছেন, করোনভাইরাসের দ্রæত-প্রসারিত ওমিক্রন রূপটি বিদ্যুতের গতিতে মার্কিন যুক্তরাষ্ট্রে প্রভাব বিস্তার করে চলেছে এবং সোমবার টেক্সাসে একজন টিকাবিহীন ব্যক্তির মৃত্যু ঘটেছে। কোভিড-১৯ সংক্রমণ বৃদ্ধি জনস্বাস্থ্য কর্মকর্তাদের উদ্বিগ্ন করে তুলেছে। তারা বড়দিন এবং নববর্ষের ছুটির পর সংক্রমণের বিস্ফোরণ ঘটার আশঙ্কা করছেন।

ইউএস সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন সোমবার জানিয়েছে, গত শনিবার শেষ হওয়া সপ্তাহের সিকোয়েন্সিং ডেটার অনুযায়ী মার্কিন যুক্তরাষ্ট্রে করোনভাইরাসে আক্রান্তদের ৭৩ শতাংশই ওমিক্রন ভ্যারিয়েন্টে সংক্রমিত। সূত্র : এক্সপ্রেস ট্রিবিউন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ