Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

র‌্যাব-১১ এর অভিযানে ডেমরা হতে তেল চোরাই চক্রের ৬ জন সক্রিয় সদস্য গ্রেফতার

১২৮০ লিটার চোরাই ডিজেল উদ্ধারসহ ২টি পিকআপ জব্দ

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২১, ৫:১১ পিএম | আপডেট : ৬:৩৮ পিএম, ২০ ডিসেম্বর, ২০২১

গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিএসসি, আদমজীনগর, নারায়ণগঞ্জের একটি আভিযানিক দল অদ্য ২০ ডিসেম্বর সকালে ডিএমপি ঢাকার ডেমরা থানাধীন বাওয়ানি নগর আবাসিক এলাকার অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে তেল চোরাই চক্রের ০৬ জন সক্রিয় সদস্যকে হাতে-নাতে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলো ১। মোঃ শিপন (৩০), ২। মোঃ তুষার (২০), ৩। মোঃ নুর হোসেন (২৮), ৪। মোঃ হৃদয় (২০), ৫। মোঃ আতাউর (২২), ৬। মোঃ তুহিন (২৫)। এ সময় ০৬টি ড্রামে ভর্তি ১২৮০ লিটার চোরাই ডিজেল, ০৪টি প্লাস্টিকের খালি ট্যাঙ্কি, ০২টি পাইপ যুক্ত মোটর, চোরাই তেল ক্রয়-বিক্রয়ের নগদ ৫১,৫০০/- টাকা এবং চোরাই তেল পরিবহনের কাজে ব্যবহৃত ০২টি পিকআপ জব্দ করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, গ্রেফতারকৃত আসামীরা সংঘবদ্ধ তেল চোরাইচক্রের সক্রিয় সদস্য। তারা দীর্ঘদিন যাবৎ মহাসড়কে চলাচলরত ভারী যানবাহন ট্রাক, কাভার্ডভ্যান ইত্যাদি হতে জ¦ালানি তেল চুরি করে আসছে। দূরপাল্লার ভারী যানবাহনগুলো চলাচলের সময় বিশেষ করে রাত্রীকালীন সময় চালকরা ক্লান্ত হয়ে রাস্তার পাশে ফাঁকা জায়গায় পার্কিং করে বিশ্রাম নিলে বা ঘুমিয়ে গেলে সেই সুযোগ কাজে লাগিয়ে চালক ও সহযোগীদের অগোচরে এই চোরচক্রটি অভিনব কৌশলে গাড়ী হতে তেল চুরি করতো। গ্রেফতারকৃত আসামীদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা পরষ্পর যোগসাজশে দীর্ঘদিন যাবৎ পিকআপ ভ্যানের উপরে বিশেষ কায়দায় প্লাস্টিকের ট্যাংক এবং লম্বা পাইপ সংযুক্ত মোটর সেট করে ভারী যানবাহনের তেলের ট্যাঙ্কি হতে গোপনে তেল চুরি করে আসছিল। চোরাই চক্রটি চোরাইকৃত তেলের সাথে ভেজাল তেল মিশিয়ে বিভিন্ন তেল ব্যবসায়ীদের কাছে এই তেল বিক্রয় ও সরবরাহ করে আসছিল বলেও জানা যায়। তেল চোরাই চক্রের বিরুদ্ধে র‌্যাব-১১ এর অভিযান অব্যাহত থাকবে। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ