Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আর্থিক প্রতারণার অভিযোগে এবার জিজ্ঞাসাবাদের মুখে ঐশ্বরিয়া

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২১, ১২:৪৯ পিএম | আপডেট : ৩:০০ পিএম, ২০ ডিসেম্বর, ২০২১

পানামা কেলেঙ্কারিতে আরও বিপাকে বচ্চন পরিবার। এবার ঐশ্বরিয়া রাই বচ্চনকে তলব করল ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। সংবাদসংস্থা এএনআই জানিয়েছে, সাবেক বিশ্বসুন্দরীকে জিজ্ঞাসাবাদের জন্যই তলব করেছে ইডি।

ইডি সূত্রের খবর, এর আগেও বার দু’য়েক ঐশ্বরিয়াকে তলব করার সিদ্ধান্ত নিয়েছিল ইডি। কিন্তু দু’বারই বচ্চন পরিবারের বধূ তদন্তকারীদের চিঠি দিয়ে নিষ্কৃতির আবেদন করেছিলেন। সেই আবেদন গ্রহণও করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। কিন্তু এবার ঐশ্বরিয়াকে জিজ্ঞাসাবাদ করতে চায় ইডি। সেকারণেই আজ তাকে তলব করা হয়েছে বলে সূত্রের দাবি।

ইডি সূত্রে আরো জানা যায়, ঐশ্বরিয়া রাই বচ্চনের বিরুদ্ধে সুনির্দিষ্ট কিছু অভিযোগ রয়েছে। সেসব নিয়েই তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। যদিও ঐশ্বরিয়া হাজিরা দেবেন কিনা সেটা এখনও অস্পষ্ট।

প্রসঙ্গত, এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী পানামা কেলেঙ্কারিতে অভিযুক্তদের তালিকায় সবার উপরে নাম রয়েছে অমিতাভ বচ্চনের। ওই তালিকায় রয়েছেন ঐশ্বরিয়া রাই বচ্চনও। বেশ কিছুদিন ধরেই ইডি এবং আয়কর বিভাগ পানামা পেপার কাণ্ডের তদন্ত করছে। ভারতের পাশাপাশি বিদেশেও পাঠানো হয়েছে তদন্তকারী দল।

এক শীর্ষ আয়কর কর্মকর্তা জানিয়েছেন, জোরকদমে তদন্ত চলছে। একাধিক দেশ থেকে এই সংক্রান্ত তথ্য চাওয়া হয়েছে। তিনি জানিয়েছেন, ঐশ্বরিয়ার পাশাপাশি অমিতাভ বচ্চনের বিরুদ্ধেও তথ্য প্রমাণ সংগ্রহের চেষ্টা চলছে।

উল্লেখ্য, ২০১৬ সালে ‘মোসাক ফনসেকা’ নামের সংস্থাটি থেকে ‘পানামা পেপার্স’ ফাঁস হয়েছিল। ওই কেলেঙ্কারিতে নাম জড়িয়েছে বিশ্বের প্রায় ৫০টি দেশের শতাধিক প্রভাবশালী ব্যক্তির। অভিযুক্তদের মধ্যে বেশ কয়েকজন ভারতের নাগরিক। পানামা কাণ্ডের তদন্ত করতে একটি আন্তর্জাতিক স্তরে গঠন করা হয়েছে একটি ‘টাস্ক ফোর্স’। সেখানে রয়েছেন ভারতীয় তদন্তকারীরাও। সূত্র: টাইমস নাউ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইডি

১২ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ